ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো

ফুটবল ইতিহাসে ক্লাব ও জাতীয় দল মিলে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছুঁয়েছিলেন ১০ দিন আগে। দুই ম্যাচ পর সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের সবচেয়ে ঝলমলে রেকর্ডটি নিজের করে নিলেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।বুধবার রাতে ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা উল্লাস করে ইউভেন্তুস। আর দলের প্রথম গোলটি করে রেকর্ডটির মালিক বনে যান রোনালদো।ম্যাচের ৬৪তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কির কর্নারে বল নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে পেয়ে যান বল। পরে অনায়াসে জাল খুঁজে নেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।এ নিয়ে ক্যারিয়ারে পর্তুগিজ তারকার মোট গোল হলো ৭৬০টি।

গত ১০ জানুয়ারি সিরি'আ-তে সাস্সুয়োলোর বিপক্ষে জালে বল পাঠিয়ে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো।রেকর্ডটি নিয়ে অবশ্য কিছুটা বিতর্কও আছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ১৯৩০ ও ৪০’ এর দশকে। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ লাগল ৩৫ বছর বয়সী রোনালদোর। এর অর্থ, ১৮ বছরের ক্যারিয়ারে গড়ে প্রতি মৌসুমে ৪২টি করে গোল করেছেন রোনালদো।