দেশে একদিনে শনাক্তের নতুন রেকর্ড, মৃত্যু ২৩ জন।কোর্ট বন্ধ না খোলা থাকবে, জানা যাবে শনিবারদেশে সবচেয়ে কম বয়সী করোনারোগী শনাক্ত হলো চট্টগ্রামেশেয়ারবাজারের লেনদেন শুরু রোববারলিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা
No icon

দেশে ১৮ হাজার মাদ্রাসায় নতুন ভবন

দেশে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন ও আধুনিকায়নে ১৮ হাজার মাদ্রাসার নতুন ভবন নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। এছাড়া মাদ্রাসাগুলোতে অবকাঠামো উন্নয়ন ও শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া স্থাপন করা হবে। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দেয়। মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। এটি দেশের ৪৮তম ও বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট। আর অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের এটি প্রথম বাজেট। যদিও গত সরকারের পরিকল্পনামন্ত্রী হিসেবে অনেক বাজেট প্রণয়নে পরোক্ষভাবে জড়িত ছিলেন তিনি।

বাজেটে কারিগরি ও মাদ্রাসা শিক্ষার জন্য ২০১৯-২০ অর্থবছরে ৭ হাজার ৪৫৪ কোটি টাকা বরাদ্দ প্রস্তাব করা হয়েছে। এটি ২০১৮-১৯ অর্থবছরে ছিল ৫ হাজার ৭৫৮ কোটি টাকা।