ভূমিকম্পের জেরে মৃত্যু ছাড়িয়েছে ৪০০০মলদ্বীপে সন্তানদের সঙ্গে ছুটির মেজাজে শাহরুখবগুড়ায় ধর্ষণ চেষ্টাকালে আ’লীগ নেতার পুরুষাঙ্গ কেটে দেয়া হয়রাজধানীর সব ফ্লাইওভারে থাকা দেয়াল লিখন ও পোস্টার দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট৫৮ বছর বয়সী এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ
No icon

রাজধানীর গণপরিবহনে গড়ে ১৮২ কোটি টাকা বাড়তি ভাড়া

রাজধানীর গণপরিবহনে প্রতিদিন গড়ে সাড়ে তিন কোটি ট্রিপে যাত্রীদের কাছ থেকে ১৮২ কোটি ৪২ লাখ টাকা বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক আলোচনাসভায় এসব তথ্য জানানো হয়। চতুর্থ যাত্রী অধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য বন্ধের কার্যকর পদক্ষেপ চাই শীর্ষক এই আলোচনাসভার আয়োজন করে।সভায় বলা হয়, পাঁচ লাখ রাইড শেয়ারিং মোটরসাইকেল, প্রাইভেট কার, ট্যাক্সিক্যাবে দিনে গড়ে দুই কোটি ১৬ লাখ ৪০ হাজার ট্রিপ যাত্রী বহন করছে।

এসব যানবাহনে প্রতিদিন গড়ে ১৬২ কোটি ৩০ লাখ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।রাজধানীর পাঁচ হাজার বাস-মিনিবাসে দিনে গড়ে প্রায় ৫০ লাখ ট্রিপ যাত্রীর যাতায়াত। এসব যাত্রী গড়ে সাড়ে আট কোটি টাকা বাড়তি ভাড়া দিতে বাধ্য হচ্ছে।সভায় সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, গণপরিবহনে সরকার নির্ধারিত ভাড়া কার্যকর নেই। প্রতিবাদ করায় বাস থেকে ফেলে ১৪ যাত্রীকে হত্যা করা হয়েছে। সভায় যাত্রী কল্যাণ সমিতি ১০ দাবি তুলে ধরে।