সব ধরনের যাত্রীবাহী ট্রেনে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়েতাপমাত্রা ৫০ ডিগ্রির বেশি যেসব অঞ্চলেবিশ্ব ধরিত্রী দিবস আজপ্রাথমিকে শিক্ষক নিয়োগ: সংশোধিত ফলাফলে উত্তীর্ণ ৪৬ হাজারসকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
No icon

খুলনায় ঢুকতে পারবে না ট্রেন-বাস

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের দক্ষিণাঞ্চল খুলনা বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। সেখানে করোনা সংক্রমণ ও মৃত্যু ;ভয়াবহভাবে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৮২ জন। তাদের মধ্যে ৩২ জনই খুলনা বিভাগের।এই অবস্থায় জেলা ও মহানগরের মধ্যে বাইরের বাস ও ট্রেন চলাচলে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। এ ছাড়া সব ধরনের গণপরিবহন চলাচল ও হাটবাজার বন্ধ থাকবে। আজ রোববার বিকেলে খুলনায় লকডাউনের জন্য জারি করা গণবিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা উল্লেখ করা হয়।খুলনা জেলা প্রশাসক ও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী মঙ্গলবার এক সপ্তাহের জেলায় লকডাউন শুরু হবে। চলবে ২৮ জুন পর্যন্ত। লকডাউন চলার সময় খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন ও বহির্গমন বন্ধ থাকবে। একই সঙ্গে জেলার অভ্যন্তরে বা আন্তজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া বন্ধ থাকবে ইজিবাইক, থ্রি হুইলারসহ সব যানবাহন চলাচল।

গণবিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, লকডাউনের সময় জেলা ও মহানগরের মধ্যে সবধরনের দোকানপাট, মার্কেট, শপিং মল, কোচিং সেন্টার বন্ধ থাকবে। তবে প্রতিদিন সকাল ৭টা থেকে বেলা ২টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান খোলা রাখা যাবে। ওই সময়ে হোটেল-রেস্তোরাঁসহ শুধু টেকওয়ে অথবা অনলাইনে খাবার সরবরাহ করতে পারবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এ ছাড়া বন্ধ থাকবে সবধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র। অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। বাইরে অবস্থানকালে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। তবে সরকারি-বেসরকারি অফিসের জরুরি কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা অফিস চলাকালে তাদের নিজ নিজ অফিসের পরিচয়পত্র সঙ্গে নিয়ে বাইরে চলাচল করতে পারবেন।