ব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রীআনাড়ি হাতে ২০ টন ট্রাক, ফের সড়কে ঝরল ১৪ প্রাণইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র
No icon

জয়পুরহাটে একদিনে ১০০০ পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা গ্রুপ

দুর্ঘটনায় অল্প বয়সেই এক পা হারিয়েছেন পঞ্চাশোর্ধ জরিনা বেগম। আরেক পা ভেঙে বাঁকা হয়েছে। দু হাতের ওপর লাঠি ভর করে হাঁটাচলা করেন। কোনো কাজ করার জো নেই। স্বামী মারা গেছেন বছর হয়েছে। দাম্পত্য জীবনে হয়নি কোনো সন্তান। এখন জরিনার একমাত্র সম্বল হাতের দুটো লাঠি। বসবাস করেন রেল কলোনির একটি অস্থায়ী খুপরিতে। মানুষের দেওয়া সাহায্য আর বয়স্ক ভাতার টাকা দিয়ে দিনাতিপাত করেন জরিনা। তবে প্রয়োজনের তুলনায় তা খুবই যৎসামান্য।১০ কেজি চাল, তিন কেজি ডাল আর তিন কেজি আটা পেয়ে অশ্রুসিক্ত হয়েছেন তিনি। জরিনা বলেন, হামাকে বসুন্ধরা গ্রুপ উপকার করলু, তোকের মালিকর শরীর-গতর ভালো থাক। তোরা বাঁচি থাক। দুধেভাতে থাক। বাল-বাচ্চা ভালো থাক।

জরিনার মতো সহায়সম্বলহীন সফি বানু। বয়স ৭৫ পেরিয়েছে। পৃথিবীতে স্বামী-সন্তান কেউ নেই। ভিক্ষাবৃত্তি করে একবেলা ডাল-ভাত খেয়ে বেঁচে আছেন। শুভসংঘের খাদ্যসামগ্রী পেয়ে চোখের কোণে জল জমেছে তার। বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করে সফি বানু বলেন, হামি ভিক্ষা করে খাই। কাইল থেকে খাবার খাইতে পারি নাই। এই খাবার নিয়া বাসায় যাইয়া খামু। আল্লায় তোকের ভালো করবে। এই খাবার দিয়া আমি একলা এক মাস খাইতে পারমু।শনিবার জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় তাদের মতো ৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। উপজেলার আক্কেলপুর মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ হয়।