চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারিআমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন সেরেলাক-নিডোয় অতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএজাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্রভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু
No icon

রাজশাহীতে আরও ৯০০ পরিবারকে খাদ্য সহায়তা দিলো বসুন্ধরা গ্রুপ

রাজশাহী জেলার চারঘাট উপজেলায় ৩০০ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এ ছাড়া সবার মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। আজ সোমবার উপজেলার হল মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে তজিবার শেখ নামে এক উপকারভোগী বলেন, করোনার মধ্যে টুকটাক কাম চলে। এটা দিয়া সংসার চালানো কষ্ট হয়। খুব দুঃখে দিন যায়। আজ বসুন্ধরার সহযোগিতা পেয়েছি। তারা চাল, ডাল, আটা দিছে। কিছুদিন খাইতে পারব। তাদের জন্য দোয়া করি।ডলি রানী সূত্রধর নামে আরেক উপকারভোগী বলেন,আমার স্বামী একা ইনকামের মানুষ। কাঠের দোকানে কাম করে। এই টাকায় মেয়েদের পড়ার খরচ দিয়া সংসার চলে না। তোমাদের এই সাহায্যে আমরা ৭-৮ দিন খেতে পারব। তোমাদের  আল্লাহ ভালো রাখুক। সুখে থাকো।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় দেশের একেবারে তৃণমূল পর্যায়ের অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিচ্ছে। এই সময়ে যারা কাজ হারিয়েছেন তাদের জন্য এই সহায়তা কিছুদিনের জন্য হলেও উপকারে আসবে। এই উদ্যোগ বাস্তবায়নে দিন-রাত যারা পরিশ্রম করছেন আপনারা তাদের জন্য দোয়া করবেন। তারা যেন আপনাদের আবারও সহযোগিতা করতে পারে। বর্তমান করোনাকালীন সবাইকে বেঁচে থাকতে হলে মাস্ক পরতে হবে। টিকা নিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাই সতর্ক থাকবেন।খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানাস ও শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবনসহ আরও অনেকে।

এছাড়া রাজশাহী জেলার বাঘা উপজেলায় তাদের মতো ৩০০ নদী ভাঙনকবলিত ও অতিদরিদ্র পরিবারের মাঝেও খাদ্যসামগ্রী দেয় শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়।এসময় পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ বলেন, দেশের অনেক ধনাঢ্য ব্যক্তি রয়েছে। কিন্তু মানুষের কল্যাণে খরচ করার মতো মানসিকতা বসুন্ধরা গ্রুপ দেখিয়েছে।