ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

সুষ্ঠু নির্বাচন চাই, ইভিএম চাই না: জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে চাই। ইভিএম চাই না।জাপা চেয়ারম্যান বলেন,রাজনীতিতে কারো সাথে বন্ধুত্ব হতে পারে। কিন্তু জাতীয় পার্টি কারো দাসত্ব করবে না। দালালি জাপার রাজনীতি নয়।দলের বনানী কার্যালয়ে রোববার ময়মনসিংহ জেলা জাপার নেতাকর্মীদের সঙ্গে মতাবিনিময় সভায় এ কথা বলেন জিএম কাদের। জাতীয় পার্টির ময়মনসিংহ বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সংসদ সদস্য ফখরুল ইমামের সভাপতিত্বে সভায় বিরোধীদলীয় উপনেতা বলেন, বড় গাছের ছায়াতলে ছোট গাছ বেড়ে উঠতে পারে না। আবার বড় গাছের ছায়াতলে না থাকলে ঝড়-ঝঞ্জা আসে। তা মোকাবেলা করেই দাঁড়াতে হয়। কারো দালালি অথবা চাকর হয়ে রাজনীতি করলে সম্মান পাওয়া যায় না।

জিএম কাদের নিজ দলের নেতাদের উদ্দেশ্যে বলেন, দুর্ভাগ্য, আমাদের কেউ কেউ মনে করছেন, একটি দল নির্বাচনে কারচুপি করে জয়ী হয়ে শর্টকাট পদ্ধতিতে তাদের মন্ত্রী-এমপি বানাবেন। এরা জাতীয় পার্টির জন্য জীবাণু। তাদের জাতীয় পার্টি থেকে চলে যেতে হবে অথবা সংশোধন হতে হবে।জাপা হঠাৎ বেসুরো হয়ে সরকারের সমালোচনা করছে। এতে কারো কারো সন্দেহ, দলটি বিএনপির সঙ্গে হাত মিলিয়েছে। এ ধারণা নাকচ করে জিএম কাদের বলেছেন, জাপা দেশের মানুষের পক্ষে কথা বলে। দেশের মঙ্গলের রাজনীতি করে। তা দেখে অনেকেই মনে করছেন, আমরা কারো সাথে হাত মিলিয়েছি। আমরা আসলে জাতীয় পার্টির রাজনীতি করছি। নাকে খত দিয়ে রাজনীতি করবো না।ময়মনসিংহের নেতা ফখরুল ইমাম বলেন, জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। জাতীয় পার্টিতে কারো বিভেদ সৃষ্টির সুযোগ নেই।রওশন এরশাদের একান্ত অনুগত হিসেবে পরিচিত ময়মনসিংহ-৫ আসনের সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তিও জিএম কাদেরকে সমর্থন করে বক্তব্য দেন। তিনি বলেন, রওশন এরশাদের ভুল সিদ্ধান্তে জাতীয় পার্টি ধংস হয়ে যাবে, আমরা তা মেনে নেবো না। ময়মসিংহে জাতীয় পার্টির ৯৯ দশমিক ৯৯ ভাগ নেতাকর্মী জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ।