উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপিডিজিটাল নিরাপত্তা আইনে ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১১গরমে বাড়ছে ডায়রিয়া, জ্বরবিভিন্ন স্থানে শিলাবৃষ্টির পূর্বাভাস
No icon

চব্বিশের প্রথম সপ্তাহেই নির্বাচন

দেশবাসীকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় নির্বাচন ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ২০২৩ সালের পরে ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি আজ সেই নির্বাচনে আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই।গতকাল বুধবার বিকেলে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আওয়ামী লীগ সভাপতি।আপনারা কি নৌকা মার্কায় ভোট দেবেন - প্রধানমন্ত্রী জানতে চাইলে জনগণ চিৎকার করে দুই হাত তুলে তাতে সম্মতি দেয়। তিনি জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কবির সঙ্গে কণ্ঠ মিলিয়ে বলেন, রিক্ত আমি নিঃস্ব আমি দেবার কিছু নাই/ আছে শুধু ভালবাসা দিয়ে গেলাম তাই। শেখ হাসিনা বলেন, আপনারা ২০১৮ সালে নৌকা মার্কায় ভোট দিয়েছেন। আমরা আপনাদের এই কক্সবাজারের উন্নয়ন করেছি, পরপর তিনবার ক্ষমতায় আসতে পেরেছি। ধারাবাহিকভাবে সেই ২০০৯ সাল থেকে এই ২০২২ পর্যন্ত দেশে গণতান্ত্রিক পদ্ধতি বলবৎ আছে বলেই আজকে উন্নয়ন হচ্ছে এবং বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

সাগরের গা-ঘেঁষা সমুদ্রতীরে যখন ছলছল করে আছড়ে পড়ছিল ফেনিল ঢেউ, তখন লাখো মানুষের কলরব ও স্লোগানে মুখরিত ছিল প্রধানমন্ত্রীর জনসভা। এ সময় কখনও হাস্যরস, কখনও আবেগপ্রবণ, আবার কখনও রুদ্র রূপ দেখা গেছে তাঁর বক্তব্যে। তাঁর কথার ঢেউয়ে যেন তন্ময় ছিল লাখো জনতা।বিএনপির দিকে রীতিমতো কামান দাগিয়ে দলের নেতাকর্মীকে উত্তাপে ছড়ালেন শেখ হাসিনা। এ সময় বিএনপি, জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমানের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও অপশাসনের কঠোর সমালোচনা করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, জামায়াত-বিএনপি এ দেশের মানুষকে কী দিয়েছে? অগ্নিসন্ত্রাস, খুন, মানি লন্ডারিং- এগুলো দিয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের শান্তি র ;্যালিতে দিনে-দুপুরে গ্রেনেড হামলা করে তারেক-খালেদা জিয়া গং। যুদ্ধের ময়দানের গ্রেনেড আমাদের ওপর ছোড়া হয়েছিল। আইভি রহমানসহ ২২ নেতাকর্মী মারা যান। আল্লাহর রহমতে আমি বেঁচে গিয়েছিলাম।