জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্রভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরুব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী
No icon

ইউক্রেনের শতাধিক বিদেশি যোদ্ধাকে হত্যার দাবি রাশিয়ার

ইউক্রেনের পক্ষে দেশটির খারকিভ অঞ্চলে যুদ্ধরত পোল্যান্ড ও জার্মানির শতাধিক যোদ্ধাকে হত্যার দাবি করেছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার এ দাবি করে। বার্তাসংস্থা তাসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।রাশিয়া বলেছে, তারা খারকিভের একটি ঘাঁটিতে হামলা চালিয়েছে। ওই হামলায় শতাধিক বিদেশি গেরিলা নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।হতাহতেরা পোল্যান্ড ও জার্মানির নাগরিক এবং তারা ইউক্রেনের পক্ষে যুদ্ধ করতে সেখানে এসেছিল বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বর্তমানে দোনেৎস্কে ব্যাপক সংঘর্ষ চলছে বলে রুশ কর্তৃপক্ষ জানিয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের একটি ব্রিগেডের প্রায় অর্ধেক সেনাকে হত্যারও দাবি করেছে। একইসঙ্গে ইউক্রেনের তিনটি ড্রোন ভূপাতিত করার কথা জানিয়েছে তারা।গত ২৪ ফেব্রুয়ারি থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। তবে এই যুদ্ধে ইউক্রেনকে সব ধরনের সাহায্য ও সমর্থন দিচ্ছে ইউরোপ ও আমেরিকা।