ইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৭ ডিগ্রি তাপপ্রবাহ রেকর্ড পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ গ্রিসে '৯ম আওয়ার ওশান কনফারেন্সে' যোগ দিয়েছেনচট্টগ্রাম ও সিলেট অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
No icon

সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

মানসম্মত সেবা (কোয়ালিটি অব সার্ভিস) দিতে না পারার অভিযোগে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। বুধবার দুপুরে এ সংক্রান্ত একটি নির্দেশনা গ্রামীণফোনে পাঠিয়েছে বিটিআরসি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত গ্রামীণফোনের এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, যতদিন পর্যন্ত প্রতিষ্ঠানটি সেবার মান না বাড়াবে ততদিন এই নিষেধাজ্ঞা চলবে। কারণ এর আগেও তাদের অনেকবার সতর্ক করা হয়েছে। কিন্তু কোনো কাজ হয়নি।বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গতকাল বিকেলে গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর সঠিক। তারা মানসম্মত সেবা (ভয়েস কল ও ইন্টারনেট) দিতে পারছে না। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অপারেটরটি (গ্রামীণফোন) সিম বিক্রি করতে পারবে না।এদিকে বিটিআরসি প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেছে- চলতি বছরের মে পর্যন্ত গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ছিল ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার।

এ বিষয়ে জানতে চাইলে এক বিবৃতিতে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন খায়রুল বাসার বলেন, বিটিআরসি ও আন্তর্জাতিক সংস্থা আইটিইউর সেবার মানদণ্ড অনুসরণ করার পাশাপাশি সেবা প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট মানদণ্ড থেকে এগিয়ে আছে গ্রামীণফোন। ধারাবাহিকভাবে নেটওয়ার্ক ও সেবার মানোন্নয়নে আমরা বিটিআরসির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। নেটওয়ার্ক আধুনিকীকরণে নানা পদক্ষেপ গ্রহণ করেছি।তিনি আরও বলেন, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া নিলামে গ্রামীণফোন সর্বোচ্চ অনুমোদিত তরঙ্গ অধিগ্রহণ করেছে। অপ্রত্যাশিত এ চিঠি ও নিষেধাজ্ঞা নিয়ে পরবর্তী পদক্ষেপ নির্ধারণে আমরা পরিস্থিতি মূল্যায়ন করছি। আমরা মনে করি, আমাদের সম্ভাব্য গ্রাহকদের স্বার্থে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে গঠনমূলক আলোচনাই হবে এ সমস্যা সমাধানের সর্বোত্তম উপায়।