ব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রীআনাড়ি হাতে ২০ টন ট্রাক, ফের সড়কে ঝরল ১৪ প্রাণইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র
No icon

ডিসেম্বরে বড় শোডাউন করবে আওয়ামী লীগ

আগামী ডিসেম্বরে রাজধানী ঢাকায় একাধিক জনসভা করবে আওয়ামী লীগ। এর আগে ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশের দিন মহিলা আওয়ামী লীগ ঢাকায় শোডাউন করবে। তবে ওই দিন নির্ধারিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন পিছিয়ে দেওয়া হয়েছে।আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক জানিয়েছেন, ডিসেম্বরে রাজধানীতে বড় ধরনের শোডাউনের প্রস্তুতি রয়েছে আওয়ামী লীগের। ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশের আগে অথবা পরে এই কর্মসূচি গ্রহণের চিন্তাভাবনা করা হচ্ছে।দলের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ৩ ডিসেম্বর ছাত্রলীগ এবং ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ দুটি সম্মেলনে সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি উল্লেখযোগ্য সংখ্যক মানুষ উপস্থিত থাকবেন।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান জানিয়েছেন, ১১ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের যুব মহাসমাবেশে বেশ কয়েক লাখ যুবকের সমাবেশ ঘটানোর প্রস্তুতি রয়েছে। এ ছাড়া ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলের আগে বড় ধরনের সমাবেশ হবে।কুমিল্লায় বিএনপির গণসমাবেশের দিন ঢাকায় মহিলা আওয়ামী লীগের সম্মেলন জনসভায় রূপ নেবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। তিনি বলেছেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ওই সম্মেলনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা উপস্থিত থাকবেন।এদিকে, কুমিল্লা বিএনপির গণসমাবেশের দিন নির্ধারিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন পিছিয়ে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, পুনর্নির্ধারিত সময় অনুযায়ী ৮ ডিসেম্বর এই জেলার সম্মেলন অনুষ্ঠিত হবে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব জানিয়েছেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ২৬ নভেম্বর অন্য কর্মসূচিতে ব্যস্ত থাকায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের দিনক্ষণ পরিবর্তন করা হয়েছে।আওয়ামী লীগের কয়েকজন নীতিনির্ধারক নেতা বলেছেন, রংপুর ও বরিশালে বিএনপির গণসমাবেশের দিন রাজধানীতে বড় ধরনের শোডাউন করেছে আওয়ামী লীগ। এখন থেকে বিএনপির প্রতিটি গণসমাবেশের দিন জনসভা করা হবে। তবে বিএনপির নির্ধারিত গণসমাবেশস্থল কিংবা সংশ্নিষ্ট জেলায় এই জনসভা করা হবে না। গণসমাবেশের নির্ধারিত দিনে মেয়াদোত্তীর্ণ জেলা সম্মেলনকে জনসভায় রূপ দেওয়া হবে।