ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

এবার আইপিএল নিলামে ৯ বাংলাদেশি!

বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরের মেগা অকশনের প্রাথমিক তালিকায় আছেন ৯ জন বাংলাদেশি ক্রিকেটার। যাদের মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে ৪৯ জন ক্রিকেটারকে রাখা হয়েছে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে। এবারও সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি বা প্রায় ২ লাখ ৬৯ হাজার মার্কিন ডলার। এই তালিকায় আছেন সাকিব ও মুস্তাফিজ। গত আসরেও সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি। তবে এবার উন্নতি হয়েছে মুস্তাফিজের। গত আসরে টাইগার এই পেসারের ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। যদিও এখনও সম্পূর্ণ তালিকা প্রকাশ করেনি বিসিসিআই। ফলে এখনই জানা যাচ্ছে না বাংলাদেশের বাকি ৭ ক্রিকেটারের নাম। তবে এটি নিশ্চিত যে, ১.৫ কোটি বা ১ কোটি ভিত্তিমূল্যের তালিকায় নেই তারা।

ব্যাঙ্গালোরে আসন্ন আইপিএল-২০২২ এর মেগা অকশন অনুষ্ঠিত হবে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এবারের অকশন তালিকায় আছেন মোট ১,২১৪ জন ক্রিকেটার। যাদের মধ্যে ভারতীয় ক্রিকেটারই আছেন ৮,৯৬ জন এবং বিদেশি ক্রিকেটার আছেন ৩১৮ জন। যার মধ্যে সবমিলিয়ে ২৭০ জন খেলোয়াড়ের আছে আন্তর্জাতিক অঙ্গণে খেলার অভিজ্ঞতা।