ব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রীআনাড়ি হাতে ২০ টন ট্রাক, ফের সড়কে ঝরল ১৪ প্রাণইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র
No icon

অক্টোবরে বৃষ্টি বেশি হতে পারে, রয়েছে ঘূর্ণিঝড়ের আশঙ্কা

সেপ্টেম্বরে দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি কম হলেও অক্টোবরে বেশি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। জানা যাচ্ছে, চলতি মাসে তিনটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এরমধ্যে একটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বঙ্গোপসাগর স্বাভাবিকের চেয়ে উত্তপ্ত থাকায় অক্টোবরে এক থেকে তিনটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। আর বৃষ্টিপাত হতে পারে স্বাভাবিকের চেয়ে বেশি।সেপ্টেম্বরে যেখানে স্বাভাবিক বৃষ্টিপাত হওয়ার কথা ৩২৫ মিলিমিটার, সেখানে এবার হয়েছে ২২৯ মিলিমিটার। অর্থাৎ স্বাভাবিকের চেয়ে প্রায় ৩০ শতাংশ কম হয়েছে বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর বলছে, স্থল লঘুচাপের কারণে দেশের উত্তরাঞ্চলসহ অর্ধেকের বেশি এলাকাজুড়ে মাঝারি থেকে ভারি বৃষ্টি শুরু হয়েছে। সোমবার সৈয়দপুরে সর্বোচ্চ; ২৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রাজধানীতে বৃষ্টিপাত হয়েছে তিন মিলিমিটার। মঙ্গলবারও উত্তরাঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক এলাকায় বৃষ্টি হতে পারে। এরমধ্যে উত্তরাঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।আবহাওয়া অধিদপ্তর এও বলছে, মঙ্গলবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় দিনের তাপমাত্রা বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।