লেনদেন শুরুর পরই পুঁজিবাজারে বড় দরপতননেইমার ঝলকে ব্রাজিলের জয়বিশ্বজুড়ে করেনা তান্ডবে আরও ১০ হাজার মৃত্যুবিশ্বকাপে মুখোমুখি বাংলাদেশ-ব্রাজিলব্যাটারিচালিত রিকশা-ভ্যান পেলেই খুলে ফেলা হবে মোটর
No icon

হেফাজতের তাণ্ডব অনেক বড় ঘটনা, তাই তদন্তে দেরি

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডব অনেক বড় ঘটনা, তাই তদন্তে সময় লাগছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। বুধবার (৫ মে) দুপুরে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন এ কে এম হাফিজ আক্তার। ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, অনেক তথ্য-উপাত্ত সংগ্রহ করতে হচ্ছে। মামলার তদন্ত শেষ করতে না পারার আরেকটি কারণ হচ্ছে, কোনো নিরাপরাধ ব্যক্তি যেন দোষী সাব্যস্ত না হন। তবে কেউ যদি ফের তাণ্ডব সৃষ্টির চেষ্টা করে তাহলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ কে এম হাফিজ আক্তার আরো বলেন, মামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হলে দরকার তথ্য-উপাত্ত। সেগুলো আমাদের সংগ্রহ করতে হচ্ছে। ভিডিও ফুটেজ সংগ্রহ করতে হয়েছে। অন্যান্য তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করতে হচ্ছে। যে কারণে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিলে সময় লাগছে।

ডিবির অতিরিক্ত কমিশনার আরো বলেন,স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে বাইতুল মোকাররমে ব্যাপক নাশকতা হয়। সেটাকে পুঁজি করে গুজব ছড়িয়ে চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, সিলেটসহ বেশকটি জেলায় ব্যাপক তাণ্ডব চালানো হয়। ভিডিও ফুটেজ দেখে তাণ্ডবে যারা জড়িত ছিলেন তাদের শনাক্ত করা হচ্ছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, যুক্তিতর্ক চলছে।