ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

প্যারাসিটামলের কাঁচামাল উৎপাদন বন্ধের সিদ্ধান্ত গণস্বাস্থ্যের

প্যারাসিটামল ওষুধ তৈরির কাঁচামাল উৎপাদন ও বিক্রি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গণস্বাস্থ্য বেসিক কেমিক;্যালস লিমিটেড।বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়।এতে বলা হয়, প্যারাসিটামলের বাল্ক কাঁচামাল উৎপাদনের কেমিক্যালসের মূল্য অত্যধিক বৃদ্ধি পেয়েছে আন্তর্জাতিক বাজারে। কিন্তু স্থানীয় বাজারে মূল্যবৃদ্ধি না করায়  ১৫ অক্টোবর (শুক্রবার) থেকে গণস্বাস্থ্য বেসিক কেমিক্যালস লিমিটেডে প্যারাসিটামলের কাঁচামালের উৎপাদন এবং বিক্রি বন্ধ থাকবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানিয়েছেন,  শুক্রবার থেকে গণস্বাস্থ্য প্যারাসিটামলের কাঁচামাল উৎপাদন ও বিক্রি বন্ধ করতে বাধ্য হচ্ছে। ঔষধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।চিঠিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে প;্যারাসিটামল বাল্ক কাঁচামাল উৎপাদনের কেমিক;্যালসের দাম বেশি। তবে, স্থানীয় বাজারে দাম বাড়ানো হয়নি। তাই, ১৫ অক্টোবর থেকে গণস্বাস্থ;্য বেসিক কেমিক;্যালস লিমিটেড বাল্ক প;্যারাসিটামলের কাঁচামালের উৎপাদন এবং বিক্রয় বন্ধ করতে বাধ্য হচ্ছে। এর আগে দাম বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরে চিঠি দিয়েছিল গণস্বাস্থ্য। তবে, দাম বাড়ানো হয়নি।