বিশ্বে ভয়ংকর দুর্ভিক্ষ আসছে, ৩ কোটি মানুষের মৃত্যু হবে!পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত, ৪ জেলার সঙ্গে রেলযোগাযোগ বন্ধকর্তৃত্বের সীমা পৃথিবী ছাড়াল, শুক্রকে নিজেদের গ্রহ দাবি রাশিয়ারওয়াসার এমডির মেয়াদ ৩ বছর বাড়ানোর সুপারিশদগ্ধ আরেক মুসল্লির মৃত্যু, নিহত বেড়ে ৩৩
No icon

সবারই করোনা হবে'‌, সুস্থ হয়ে বললেন ব্রাজিলের প্রেসিডেন্ট

মানুষ তো মরে। নানা কারণে মরে। এটাই তো জীবন। করোনা থেকে সেরে ফের আগের রূপে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। গোটা বিশ্বে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যার বিচারে ব্রাজিল দ্বিতীয়। ২৬ লাখের উপর মানুষ করোনা আক্রান্ত সে দেশে। এখনও পর্যন্ত প্রায় সাড়ে ৯২ হাজার মানুষের প্রাণ গেছে।এসবের পরেও নিজের প্রতাপে অনড় দেশটির প্রেসিডেন্ট। দক্ষিণ ব্রাজিলের রিও গ্রান্ডে দ্য সুলে গিয়েছিলেন বোলসোনারো। সেখানে গিয়ে তিনি বলেন, আমি জানতাম, একটা সময় আমি নিজেও আক্রান্ত হব। শুধু আমি কেন, আমার ধারণা প্রায় সবাই কোনও না কোনও সময়ে আক্রান্ত হবেন। তাই ভয় পেলে চলবে না। মুখোমুখি হতে হবে।

ব্রাজিলে করোনা পরিস্থিতি সামলাতে পুরোপুরি ব্যর্থ বোলসোনারো প্রশাসন। মাস্ক পরা তো দূরের কথা, সদ্য করোনা থেকে সেরে উঠেও ঘরে থাকলেন না বোলসোনারো। মাস্ক না পরেই চলে গেলেন অনুষ্ঠানে। আর সে দিনেই তার স্ত্রী মিশেলের করোনা ধরা পড়ে।বোলসোনারো বলেন, দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই হাইড্রক্সিক্লোরোকুইন খান, আর কাজে লেগে যান।; এমনকি, নিজের কোভিড পজিটিভ হওয়ার খবরও মাস্ক না পরেই সাংবাদিক বৈঠকে জানাতে এসেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। একই বেপরোয়া ভাব লক্ষ্য করা গিয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষেত্রেও। ট্রাম্পও মাস্ক পড়ার বিরুদ্ধে।