ভারতে ভয়াবহ বিস্ফোরণে কয়েক জনের প্রাণহানির আশঙ্কাবাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের তালিকা চেয়েছেন হাইকোর্টফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে শিক্ষাঙ্গনবঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র যানজটবঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র যানজট
No icon

আমিরাতের আদালতে ‘দোষী সাব্যস্ত’ সৌদিমন্ত্রী

দুবাইয়ের একটি আদালতে প্রতারণা মামলায় ‘দোষী সাব্যস্ত’ হয়েছেন সৌদি আরবের শ্রমমন্ত্রী আহমেদ আল-রাজি ও তার চার ভাই। ফিলিস্তিনি-কানাডিয়ান ব্যবসায়ী ওমর আয়েশের দায়ের করা মামলায় তাদের দোষী সাব্যস্ত করা হয়। সোমবার আলজাজিরা এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যমটির উদ্ধৃতি মঙ্গলবার এ খবর জানিয়েছে ইয়েনি শাফাক। খবরে বলা হয়েছে, বর্তমান সৌদি শ্রমমন্ত্রী আহমেদ আল-রাজি এবং তার ভাইদের বিরুদ্ধে প্রতিষ্ঠাতা আয়েশের শেয়ারসহ তামির হোল্ডিং ইনভেস্টমেন্টের মালিকানা ও সম্পত্তি বাজেয়াপ্ত করার অভিযোগ আনা হয়েছিল। ২৫ নভেম্বর আদালত ওই রায় দিয়েছিল বলে জানিয়েছে আলজাজিরা। ফিলিস্তিনের ব্যবসায়ীকে সৌদিমন্ত্রী ও তার ভাইদেরকে ৪৬২ দশমিক ৮ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ২০১৭ সালের মার্চ মাস থেকে বাৎসরিক ৯ শতাংশ লাভসহ এ অর্থ প্রদান করতে বলা হয়েছে। সম্পূর্ণ অর্থ পরিশোধ পর্যন্ত এ লভ্যাংশ বহাল থাকবে। 

তুর্কি সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত কিংবা সৌদিমন্ত্রী আল-রাজি দেননি এ নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দেননি।  

অ্যারাবিক পোস্টকে মামলার বাদী আয়েশ বলেছেন, দুবাই আদালত সৌদিমন্ত্রী আহমেদ আল-রাজিকে প্রায় ২ বিলিয়ন দিরহাম পরিশোধ করতে বলেছেন।