ফেসবুক-গুগল থেকে অর্থ আদায়ে প্রথম আইন পাস অস্ট্রেলিয়ায়জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি ঘোষণাবিএনপির ৭ মার্চ পালনের সিদ্ধান্তকে স্বাগত ওবায়দুল কাদেরেরটিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে’ বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করার আহ্বান প্রধানমন্ত্রীর
No icon

ভারতে ভয়াবহ বিস্ফোরণে কয়েক জনের প্রাণহানির আশঙ্কা

ভারতের কর্নাটকে শিবমোগা এলাকায় ভয়াবহ বিস্ফোরণে কয়েক জনের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।পুলিশ বলছে স্থানীয় একটি পাথর কোয়ারিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ কর্মকর্তা অনুরাধা গণমাধ্যমকে বলেছেন, শিবমোগা থেকে ৫-৬ কিলোমিটার দূরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কয়েক জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বোমা বিস্ফোরণ, নাকি অন্য কিছু তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড।  বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ১৫-২০ কিলোমিটার এলাকায় এর কম্পন অনুভূত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।শুধু তাই নয়, বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকায় রাস্তায় বড় ফাটল দেখা দিয়েছে। বহু বাড়ির জানলার কাচ ভেঙে পড়েছে।

আতঙ্কে লোকজন রাস্তায় বেরিয়ে আসেন। এমনকি পার্শ্ববর্তী চিকমাগালুর জেলার একাংশে এই কম্পন অনুভূত হয়েছে।স্থানীয় এক বাসিন্দা জানান, হঠাৎ করে ঘরবাড়ি সব দুলে ওঠে। ভেবেছিলাম ভূমিকম্প হচ্ছে। আতঙ্কে ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসি।প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, আবালাগিরি গ্রামের হোনাসুদির কোনও পাথর কোয়ারিতে বিস্ফোরণ হয়ে থাকতে পারে। গোটা এলাকা ইতিমধ্যেই সিল করে দেওয়া হয়েছে।