উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপিডিজিটাল নিরাপত্তা আইনে ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১১গরমে বাড়ছে ডায়রিয়া, জ্বরবিভিন্ন স্থানে শিলাবৃষ্টির পূর্বাভাস
No icon

রোহিঙ্গা ক্যাম্পে এক মাঝিকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীর গুলিতে রওশন আলী নামে এক সাব মাঝি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। শনিবার বিকেলে উখিয়া বালুখালী ক্যাম্প-১৩ এর ই ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ।নিহত মাঝি ক্যাম্প-১৩ এর ই-ব্লকের জালাল আহম্মেদের ছেলে। তিনি এই ক্যাম্পের সাব মাঝির দায়িত্বে ছিলেন।এএসপি ফারুক বলেন, মাঝি বিকেলে তার ক্যাম্পে নিত্যদিনের কাজে বাজারে অবস্থান করছিল, এসময় ৬-৭ জন আরসা সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি করে। হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় তাকে আবার তলপেটে ছুরিকাঘাত করে। পরে খবর পেয়ে রোহিঙ্গাদের সহযোগিতায় গুলিবিদ্ধ সাব মাঝিকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান।

তিনি বলেন, আরসা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরোধিতা করায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।এপিবিএনের মিডিয়া কর্মকর্তা জানান, এ হত্যার ঘটনায় ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকােণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।উখিয়া ক্যাম্পের মোহাম্মদ ইকবাল জানান, রওশন উল্লাহ মাঝি ক্যাম্পে আরসা বিরোধী সব বসময় স্বোচ্ছার ছিল। তাদের অপকর্মের তথ্য আইনশৃঙ্খলাবাহিনীকে দিয়ে সহযোগিতা করতেন। হয়ত সে কারণে তাকে আরসার লোকজন গুলি করে হত্যা করেছে। ক্যাম্পে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় রোহিঙ্গারা আতঙ্কে রয়েছে।পুলিশের তথ্য অনুযায়ী, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে গত ডিসেম্বর পর্যন্ত ১৩১ টি হত্যাকাণ্ড হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে শনিবার পর্যন্ত অন্তত ২৭টি হত্যাকাণ্ড হয়েছে।