ডেঙ্গুতে সারা দেশে চলতি বছর ঝরতে পারে ৪০ হাজার প্রাণ থাইল্যান্ডে ছয় দিনের সফর শেষে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রীহিট অ্যালার্টেও স্কুল, নগণ্য উপস্থিতির অনেকে অসুস্থদুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারত
No icon

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ৩ রোহিঙ্গা নিহত, আহত ২

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৃথক সন্ত্রাসী হামলায় তিন রোহিঙ্গা নিহত হয়েছে। হামলায় আরো দুই রোহিঙ্গা আহত হয়েছে।মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে উখিয়া উপজেলার ১৫ নাম্বার জামতলী ও ১৭ নম্বর ক্যাম্পে সন্ত্রাসী এই হামলা চালানো হয়। হামলাকারীরা মিয়ানমারের রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি- আরসার সদস্য বলে পুলিশ জানিয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের আধিপত্য বিস্তার ও সাধারণ রোহিঙ্গাদের ভয়ভীতি দেখাতে আরসা সন্ত্রাসীরা এই হত্যাকান্ড সংঘটিত করছে বলে পুলিশ ও সাধারণ রোহিঙ্গারা জানিয়েছে। একদিনেই আরসা সন্ত্রাসীদের হাতে ৪ রোহিঙ্গা হত্যাকান্ডে সাধারণ রোহিঙ্গাদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে। দুদিন আগে বান্দরবান জেলার একটি আদালতে আরসার প্রধান আতাউল্লাহ জুনুনিসহ তার ৪৯ জন সহযোগীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শামীম হোসেন জানান, মঙ্গলবার রাত দশটার দিকে আরসার ১৫/২০ জনের সন্ত্রাসী দল ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা অপর গ্রুপ আরএসওর সদস্যদের উপর গুলি ও দা ছুরি দিয়ে হামলা চালায়। এলোপাতাড়ি হামলায় ৪ জন রোহিঙ্গা গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। আহতদের ক্যাম্পে অবস্থিত এমএসএফ হাসপাতালে নেওয়ার পথে মো জোবায়ের (১৬) নামে একজন, হাসপাতালে নেয়ার পর আনোয়ার সাদেক (১৭) নামে অপর এক রোহিঙ্গা নিহত হয়। মো জোবায়ের ১৫ নম্বর ক্যাম্পের জি ৩ ব্লকের মোহাম্মদ আলীর পুত্র। আনোয়ার সাদেক একই ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ শফিকের পুত্র।

আহত অপর দুই রোহিঙ্গাকে এমএসএফ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনার পরপরই এপিবিএন ও থানা পুলিশ রাতে সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ।ওসি শামীম হোসেন আরো জানান মঙ্গলবার রাত ৯টার দিকে আরসার একদল সন্ত্রাসী ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে গিয়ে আবুল কাশেম নামে এক রোহিঙ্গাকে তার বাড়ি থেকে বের করে উপুর্যুপরি গুলি করে। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়। নিহত আবুল কাশেম উক্ত ক্যাম্পের আবুল বশরের পুত্র এবং তিনি দীর্ঘদিন ধরে ক্যাম্পে আরসার বিরুদ্ধে শান্তি শৃংখলা রক্ষায় নিয়োজিত ছিলেন বলে পুলিশ জানিয়েছে। ঘটনার পরপরই এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।পুলিশ রাতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।মঙ্গলবার বিকেলে ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ইমাম হোসেন নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়। এনিয়ে মঙ্গলবার একদিনেই রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় ৪ জন নিহত হয়েছে।