৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরাসৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টিদেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
No icon

কখন পিএসজির জার্সিতে অভিষেক হবে মেসির?

চুক্তি শেষ, মেডিক্যালও শেষ। পিএসজির জার্সিতে নিজেকে উপস্থাপন করে ফেললেন। এখন বাকি রয়েছে শুধু মাঠে নামা। কবে পিএসজির জার্সি পরে মাঠে নামবেন মেসি? ভক্ত-সমর্থকদের সামনে এখন এটাই বড় প্রশ্ন। লিওনেল মেসিও কিন্তু অপেক্ষায় রাখতে রাজি নন ভক্তদের। খুব দ্রুতই মাঠে নামতে মরিয়া মেসি। নিজেই সে কথা সংবাদ সম্মেলনে এসে জানিয়ে দিয়েছেন পিএসজির আর্জেন্টাইন সুপার স্টার। তবে, কোপা আমেরিকার ছুটি কাটানোর পর বার্সায় এসে কোনো অনুশীলন করেননি তিনি। পিএসজিতে এসেই মাঠে নেমে যেতে রাজি নন সদ্য সাবেক হওয়া বার্সা অধিনায়ক। তিনি সরাসরিই বলে দিয়েছেন, মৌসুম শুরুর আগে কিছু কাজ করতে হবে তাকে। কিছু অনুশীলন করতে হবে। এরপর কোচিং স্টাফরা যদি বলে ওকে, এরপর তিনি মাঠে নামবেন। মেসি নিজেই বললেন আজ সে কথা। তিনি বলেন, আমাকে অবশ্যই একা একা হলেও প্রাক-মৌসুম প্রস্তুতি নিতে হবে। এরপর আশা করি খুব দ্রুতই মাঠে নামতে পারবো। তবে আমার সতীর্থদের সঙ্গে মাঠে নামার জন্য আর তর সইছে না।

পিএসজিতে এসে দুর্দান্ত একটি দল পেয়েছেন দাবি করেন মেসি। যেখানে নেইমার-এমবাপের মত বিশ্বসেরা দুজন ফুটবলার রয়েছেন। তিনি বলেন, আমি সত্যিই অনেক খুশি। এটা সত্যিই অসাধারণ। এই দলটা খুবই চমৎকার একটি দল। তাদের সঙ্গে অনুশীলন করা এবং প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামার জন্য মুখিয়ে আছি। কারণ, এখন খেলবো বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড়দের সঙ্গে। এটা হবে অবিশ্বাস্য একটি অভিজ্ঞতা।

৬ আগস্ট থেকে শুরু হলো ফ্রেঞ্চ লিগ ওয়ানের নতুন মৌসুম। এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে পিএসজি। ট্রয়েসের বিপক্ষে ২-১ গোলে জয়ও পেয়েছে তারা। শনিবার আরও একটি ম্যাচ খেলতে নামবে মেসির নতুন ক্লাব। ম্যাচটি স্ট্রসবার্গের বিপক্ষে। বড় প্রশ্ন, মেসি কী পিএসজির জার্সিতে এই শনিবারই মাঠে নেমে যাবেন?

সম্ভাবনা নেই। কারণ, মেসি নিজেই বলেছেন, প্রাক-মৌসুম প্রস্তুতি নিতে চান। তেমনটা হলে স্ট্রসবার্গের বিপক্ষে মাঠে নামার জন্য তিনি নিজেকে প্রস্তুত করে তোলার সময় পাবেন না।

প্যারিসের পত্রিকা লা প্যারিসিয়ান লিখেছে, পরের সপ্তাহেই ব্রেস্টের বিপক্ষেই মাঠে নামতে পারেন তিনি। ফ্রান্সের আরও কয়েকটি পত্রিকার দাবি, মেসির পিএসজির জার্সিতে মাঠে নামার আর বিলম্ব হতে পারে। তাদের ধারণা, ২৯ আগস্ট রেইমসের বিপক্ষেই প্রথম মাঠে নামবেন মেসি।

এখন আসলে দেখার বিষয়, পিএসজির জার্সিতে অভিষেক হবে কবে লিওনেল মেসির!