সিপিবি নেতা হায়দার আকবর খান রনো মারা গেছেনকষ্টার্জিত জয়ে ব্যবধান ৪-০ করল বাংলাদেশস্বাধীন ফিলিস্তিন গঠনের পক্ষে বাংলাদেশসহ ১৪৩ দেশসকালে সন্ধ্যা নেমে এলো ঢাকায়, নামল স্বস্তির বৃষ্টিআগামী ৩ দিন যেমন থাকবে আবহাওয়া
No icon

নরওয়েতে নজির গড়ল ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’

শাহরুখ খানের পাঠানই শেষকথা বলেছিল। তার পর অন্য চাল দিলেন রানি মুখোপাধ্যায়। নরওয়েতে নজির গড়ল মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে। সপ্তাহান্তের বক্স অফিস সংগ্রহে বলিউডের আগের সব নজির ভেঙে দিয়েছে এই ছবি। ৭৪৫ হাজার নরওয়েজিয়ান মুদ্রা (ক্রোন) এসেছে ছবির সংগ্রহে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮৯ লক্ষ টাকা। সেই সঙ্গে তিন দিনে ৪.৮ হাজার অকুপেন্সি। এর আগে সলমন খান অভিনীত সুলতান ৪.৪ হাজার অকুপেন্সি অর্জন করেছিল ৫ দিনে। সাম্প্রতিক কালের সবচেয়ে জনপ্রিয় ছবি পাঠানকেও ছাপিয়ে গিয়েছে রানি অভিনীত এই ছবি। পাঁচ দিনে পাঠান-এর দেশের বাইরে অকুপেন্সি ছিল ৪.১ হাজার। সন্তানের অধিকার চেয়ে এক প্রবাসী মায়ের লড়াইয়ের কাহিনি এ ছবির উপজীব্য। মায়ের চরিত্রে রানি। বাংলার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যও এ ছবির অন্যতম আকর্ষণ। ছবির আবেগ ছুঁয়ে গিয়েছে দর্শকদের।

প্রযোজক সংস্থার পক্ষ থেকে ছবিটির সাফল্যের জন্য অভিনন্দন জানানো হয়েছে। প্রযোজক নিখিল আডবাণী বললেন, এক জন সাহসী লড়াকু মায়ের গল্প এত মানুষকে ছুঁয়ে গিয়েছে দেখে ভাল লাগছে। দর্শকদের প্রাণিত করতে এমন ছবি আরও তৈরি করব আমরা। জি স্টুডিয়োর কর্ণধার শরিক পটেল লিখেছেন, এটি সেই ম্যাজিক তৈরি করেছে, যা জীবন থেকে উঠে আসা গল্প পারে। দর্শকের হৃদয়কে স্পর্শ করতে পারা ভাগ্যের ব্যাপার। সাগরপারের দর্শকও যে এতে সাড়া দিয়েছেন, তাতে আমরা আপ্লুত। মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে সেই অর্থে ভারতীয় ছবির জয়। নরওয়ের দর্শকের কাছ থেকে বিপুল ভালবাসা পেয়ে বলিউড ছবি হিসাবেও একটি নতুন মানদণ্ড স্থাপন করেছে অসীমা ছিব্বর পরিচালিত মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে। ছবিটি মুক্তি পেয়েছে ১৭ মার্চ। আপাতত পালে বাতাস মিসেস চ্যাটার্জির।