ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

শনিবার ঢাকায় বড় জমায়েত করবে বিএনপি

রাজধানীতে বড় জমায়েত করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ লক্ষ্যে আগামীকাল শনিবার দুপুর আড়াইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।বিএনপি নেতারা জানান, মূলত শনিবারের সমাবেশের মাধ্যমে সরকারবিরোধী চূড়ান্ত আন্দোলনের প্রথম ধাপ শুরু হবে। এ দিনের কর্মসূচি থেকে দেশের ৮২ সাংগঠনিক জেলায় মাসব্যাপী বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা হতে পারে। গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। তাতে সিদ্ধান্ত হয়, নতুন কর্মসূচি নিয়ে দ্রুত রাজপথে নামা হবে। ওই সিদ্ধান্তের পর একাধিক বৈঠক করে চূড়ান্ত আন্দোলনে নামার সিদ্ধান্ত নেয় বিএনপি। এরপরই কর্মসূচি সফল করতে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিতে শুরু করেন।বিএনপি নেতারা জানান, আগামীকালের সমাবেশে বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবি এবং দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার প্রতিবাদের পাশপাশি ১০ দফাও যুক্ত থাকবে। আর এই কর্মসূচির মধ্য দিয়ে মূলত মাঠে গড়াবে বিএনপির সরকারবিরোধী আন্দোলন।

শনিবার বড় জমায়েত করতে গতকাল দিনভর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রস্তুতি সভা হয়। এতে ঢাকার আশপাশের জেলার নেতারাও উপস্থিত ছিলেন।সমাবেশে ঢাকার আশপাশের জেলার নেতাকর্মীরা অংশগ্রহণ করবেন। এজন্য এসব জেলার শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।নয়াপল্টনে ভাসানী ভবনে মহানগর কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি প্রস্তুতি সভা করেছে। মহানগরের থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেন তারা।এর আগে গত বুধবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে দলের সাংগঠনিক সম্পাদকদের সভা হয়। সেখানে দু-একদিনের মধ্যে জেলা ও মহানগর পর্যায়ে কোন্দল নিরসন করার নির্দেশ দেওয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, জেলা পর্যায়ে সমাবেশের পর আরও বড় কর্মসূচি আসবে। এই আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হবে।বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারবিরোধী চূড়ান্ত আন্দোলনে আমরা মাঠে নামছি। সরকার পতন না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।