ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮ঢাকায় ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ডবৃষ্টির পর আগামী সপ্তাহে আবার তাপপ্রবাহের শঙ্কানারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা আজদেশের ৮ বিভাগে হতে পারে টানা বৃষ্টি
No icon

ভৈরব নদে ৮০০ মেট্রিক টন কয়লা কয়লাবোঝাই জাহাজ ডুবে গেছে

যশোরের অভয়নগর উপজেলার ভৈরব নদে কয়লাবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। গতকাল সোমবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার ভাটপাড়া এলাকায় ভৈরব নদে কয়লাবোঝাই এমভি পূর্বাঞ্চল-৭ কার্গো জাহাজটি কাত হয়ে পানি ঢুকে নদের পানিতে ডুবে যায়।

জাহাজটিতে প্রায় ৮০০ মেট্রিক টন কয়লা ছিল। ওই কয়লার মূল্য প্রায় ১ কোটি ৩৫ লাখ টাকা। আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স জে এইচ এম গ্রুপ ইন্দোনেশিয়া থেকে ওই কয়লা আমদানি করে অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় এনেছিল। আমদানিকারক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ইন্দোনেশিয়া থেকে বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় কয়লা আনা হয়েছিল। সেখান থেকে ৪ জানুয়ারি সকালে ছোট কার্গো জাহাজ এমভি পূর্বাঞ্চল-৭ এসব কয়লা বোঝাই করে রওনা দেয়। ৫ জানুয়ারি সন্ধ্যায় জাহাজটি অভয়নগর উপজেলার ভাটপাড়া এলাকায় ভৈরব নদের ঘাটে নোঙর করে। গতকাল সোমবার রাত ১২টার দিকে নদে ভাটা ছিল। এ সময় কার্গো জাহাজটি কাত হয়ে যেতে থাকে। এতে জাহাজে পানি উঠতে থাকে এবং জাহাজটি ধীরে ধীরে নদের পানিতে তলিয়ে যেতে থাকে। রাত সাড়ে তিনটার দিকে জাহাজটি নদের পানিতে তলিয়ে যায়।