রপ্তানি লক্ষ্যমাত্রায় পিছিয়ে তৈরি পোশাক খাতঢাকাসহ ৫ বিভাগে বৃষ্টির আভাস, অব্যাহত থাকবে তাপপ্রবাহপ্রতিদিন মা হারাচ্ছে ৩৭ ফিলিস্তিনি শিশুস্কুল-মাদ্রাসা খুলছে আজ, বন্ধ থাকছে ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানআজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস
No icon

আজ এইচএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বেরোনোর অনুরোধ

বিজয়ের ৫০ বছর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশে আসবেন। সে কারণে রাজধানীতে বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। তাই বুধবার সকাল ১০টায় যাদের এইচএসসি পরীক্ষা রয়েছে, তাদের যথেষ্ট সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে পুলিশ।মঙ্গলবার জাতীয় সংসদের সামনে বিজয় দিবস উদযাপনে নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কিত এক সংবাদ ব্রিফিংয়ে এই অনুরোধ করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি জানান, কেউ পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে সমস্যায় পড়লে ৯৯৯ নম্বরে ফোন করতে পারেন। পুলিশ পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার চেষ্টা করবে।এদিকে মঙ্গলবার সন্ধ্যায় ডিএমপির এক বার্তায় যাদের পরীক্ষা সকাল ১০টায় অনুষ্ঠিত হবে তাদের সকাল ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।থাকছে চার স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার বলেন, মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এবার ইনটেলিজেন্সনির্ভর পুলিশ, এপিবিএন, এসএসএফ, পিজিআরের সমন্বয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ পরিস্থিতি মোকাবিলায় সোয়াট ও বোম ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকটি ভেন্যু এসবি, এসএসএফ, র;্যাব ও ডিএমপির ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি করা হবে।

পুলিশের পক্ষ থেকে নেওয়া নানা নিরাপত্তা ব্যবস্থার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, আমন্ত্রিত অতিথিদের নিরাপত্তা তলল্গাশির মধ্য দিয়ে প্রবেশ করতে হবে। স্বাস্থ্যবিধি পরিপালনে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যে বিধিনিষেধ দেওয়া হয়েছে, তা কঠোরভাবে পালন করা হবে। নগরবাসীর ভোগান্তি কমাতে শহরের বিভিন্ন জায়গায় রোড প্ল্যানের ম্যাপ বিল বোর্ডের মাধ্যমে প্রদর্শন করা হবে বলেও জানান তিনি।নিশ্ছিদ্র নিরাপত্তা নেওয়ার নেপথ্যে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই জানিয়ে পুলিশ কমিশনার বলেন, বৈশ্বিক অবস্থা ও দেশীয় অভ্যন্তরীণ বিভিন্ন ইস্যু মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গি তৎপরতার ব্যাপারে কখনও নিশ্চিতভাবে বলা যায় না। সেটি চিন্তা করেই নিরাপত্তা প্ল্যান করা হয়েছে।