৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরাসৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টিদেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
No icon

বিশিষ্টজনদের নিয়ে বৈঠকে বসবে ইসি, আমন্ত্রণ পেলেন যারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাগরিক সমাজ, সাংবাদিক, অধ্যাপক, নির্বাচন বিশেষজ্ঞদের নিয়ে আগামী বুধবার বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠক অংশ নেওয়ার জন্য আটজন আলোচক এবং ২০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে।এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন নানা পর্যায়ে নির্বাচন নিয়ে যারা চিন্তা করেন, নির্বাচনের বিষয়ে লেখালেখি করেন, নির্বাচনে দায়িত্বপালন করেছেন তারাই থাকছেন। আমরা যে প্রায় এক বছর আট মাস কাজ করলাম, এতে তাদের মতামতটা কী। এই বিষয়ে ওনাদের কাছ থেকে ফিডব্যাক নেওয়া। এ ছাড়া আরও ভালো নির্বাচনের জন্য তাদের যদি কোনো ভালো পরামর্শ থাকে, সেই বিষয়ে কথা বলব।বৈঠকে যে আটজন আলোচককে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ূন কবীর, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহ।

এছাড়া অতিথি হিসেবে যে ২০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন,আমন্ত্রিত ২০ জন অতিথি হলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সিনিয়র সাংবাদিক মাসুদ কামাল, সিনিয়র সাংবাদিক অজয় দাস গুপ্ত, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিষ সৈকত, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আল মাসুদ হাসানুজ্জামান, খবর সংযোগ সম্পাদক শেখ নজরুল ইসলাম, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, মাছরাঙ্গা টেলিভিশনের হেড অব নিউজ রেজোয়ানুল হক রাজা, গাজী টিভির হেড অব নিউজ ইকবাল করিম নিশান, আজকের পত্রিকার জ্যেষ্ঠ সহকারী সম্পাদক বিভুরঞ্জন সরকার, প্রথম আলোর সহকারী সম্পাদক সারফুদ্দিন আহমেদ, এখন টিভির সম্পাদকীয় প্রধান তুষার আব্দুল্লাহ, দৈনিক আমার সংবাদ সম্পাদক মো. হাশেম রেজা, যুগান্তরের সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক মাহবুব কামাল, দ্য ডেইলি অবজারভারের অনলাইন ইনচার্জ কাজী আব্দুল হান্নান, মাইটিভির হেড অব নিউজ শেখ নাজমুল হক সৈকত, মোহনা টিভির নিউজ এডিটর (ভারপ্রাপ্ত সিএনই) আব্দুর রউফ এবং বিবি আছিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক (সিইও) মো. মনির হোসেন।বৈঠকে কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, আইডিয়া দ্বিতীয় পর্যায় প্রকল্পের পরিচালক, ইসির সিস্টেম ম্যানেজার ও যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত থাকবেন।