ঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটেজলবায়ু পরিবর্তনজনিত কতটা ঝুঁকিতে বাংলাদেশতানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র
No icon

গ্লাস গরম দুধের সঙ্গে খেজুর খেলেই মিলবে সমাধান

সুস্থতার জন্য স্বাস্থ্যকর ডায়েট গুরুত্বপূর্ণ। তার জন্য যে সব সময় দামি খাবার খেতে হবে, তাও নয়। হাতের কাছে যে উপাদান পাওয়া যায়, তাই দিয়েই সম্ভব সুস্থতার কাছাকাছি পৌঁছনো। সেরকমই একটি খাবার খেজুর-দুধ। পুষ্টিবিদ অঞ্জলি সুদ বলেছেন, সারাবছর বিশেষ করে শীতে এই কম্বিনেশন খাওয়ার অর্থ সুস্থতা মুঠোবন্দি।

এনার্জির যোগান : খেজুরে প্রচুর পরিমাণে গ্লুকোজ ও ফ্রুক্টোজ আছে। দুধের সঙ্গে খেজুর খেলে দীর্ঘ ক্ষণ পেট ভরা থাকে। ঘন ঘন খিদে পাওয়ার প্রবণতা কমে।

ত্বকের যত্ন : নানা কারণে ত্বকে সহজেই বয়সের ছাপ পড়ে যায়। নির্ধারিত বয়সের তুলনায় বেশি বয়স লাগে। একগ্লাস গরম দুধের সঙ্গে খান ৪ খেজুর। এর ফলে মুখে রক্তপ্রবাহ সঠিক থাকে। বজায় থাকে ত্বকের উজ্বলতা।

পরিপাক ক্রিয়া : পেটের সুস্বাস্থ্য বজায় রেখে হজমপ্রক্রিয়া মসৃণ করে দুধ ও খেজুরের গুণ। প্রত্যেক খাবারের নির্দিষ্ট কিছু খাদ্যগুণ আছে। সেইসঙ্গে আছে পার্শ্ব প্রতিক্রিয়াও। তাই ডায়েটে দুধ খেজুর নিয়মিত করার আগেও ডাক্তারের পরামর্শ নিতে ভুলবেন না। সূত্র- নিউজ ১৮