ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

আফগানিস্তানের কন্দহর বিমানবন্দরে তিনটি রকেট হামলা

কন্দহর বিমানবন্দরে রকেট হামলা তালিবানের, ক্ষতিগ্রস্ত রানওয়ে, বাতিল সব উড়ান
আফগানিস্তানে ক্রমেই নিজেদের আধিপত্য বাড়াচ্ছে জঙ্গি গোষ্ঠী তালিবান। শনিবার রাতে আফগানিস্তানের কন্দহর বিমানবন্দরে তিনটি রকেট হামলা করে তালিবান। তার মধ্যে দুটি রকেট গিয়ে রানওয়েতে আঘাত করে। এই হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানবন্দরের রানওয়ে। ফলে বিমান পরিষেবা বন্ধ রয়েছে।
কন্দহর বিমানবন্দরের প্রধান মাসুদ পশতুন বলেন, গত রাতে তিনটি রকেট হামলা হয় বিমানবন্দরে। এই মুহূর্তে বিমান পরিষেবা বন্ধ রয়েছে। আমরা রানওয়ে সারানোর কাজ করছি। রবিবার রাতের দিকে বিমান পরিষেবা ফের শুরু হবে বলে আশা করছি।
বেশ কয়েক দিন ধরে আফগানিস্তান দখলের চেষ্টা করছে তালিবান। ইতিমধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গা তাদের দখলে। ক্রমেই পিছু হটছে আফগান সেনা। কন্দহরের বেশ কিছু এলাকা দখল করে নিয়েছে তালিবান। সেখানে তালিবানকে আটকাতে সেনার রসদ ও অস্ত্র আসছিল কন্দহর বিমানবন্দর দিয়েই। তাই সেখানে রকেট হামলা করা হল বলেই মনে করছে আফগান সেনা।

সংবাদ সংস্থা এএফপি