রাজধানীতে আজ বন্ধ থাকবে যেসব সড়কঢাকার বাতাস আজ কিছুটা ভালোভারতের কাছে বড় হার বাংলাদেশেরআজও ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাসসকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা
No icon

পদত্যাগ করুন, নইলে বুড়িগঙ্গায় ঝাঁপ দেওয়ার সময় পাবেন না: জয়নুল আবেদিন ফারুক

বুধবার (২৪ মে) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী জোবাইদা রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং ১০ দফা দাবির সমর্থনে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক বলেন।  

আপনি যদি মুক্তিযুদ্ধের স্বপক্ষের দাবিদার হন, আপনি যদি গণতন্ত্রের মানসকন্যা হন, তাহলে অপনার কাছে অনুরোধ- রক্তক্ষরণ হওয়ার আগে, বিএনপি বাঁশের লাঠি হাতে নেওয়ার আগে পদত্যাগ করুন। নইলে আপনি বুড়িগঙ্গায় ঝাঁপ দেওয়ারও সময় পাবেন না। জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল।

অবস্থান কর্মসূচিতে জয়নুল আবেদিন ফারুক বলেন, স্বৈরাচার যতই শক্ত হোক, যতই বড় বড় কথা বলুক, যতই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের দ্বারা আবার একটি অনির্বাচিত সংসদ দিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখার চেষ্টা করুক, কোনো লাভ এদেশে আর হবে না। দেশে এবার ১০ দফা, ২৭ দফার আন্দোলন নয়, শেখ হাসিনার পদত্যাগের এক দফার আন্দোলন হবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে সাবেক এই চিফ হুইপ বলেন, দেশের রাজনীতিতে সংকট সৃষ্টি করেছেন আপনারা। এই সংকট সমাধান আপনাদেরই করতে হবে। যতই বাহবা নেন, যতই ৭৭৭ এয়ারবাস নিয়ে জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কাতারে যান, কোনো লাভ হবে না। দেশের মানুষ যখন বাস-লঞ্চ ধর্মঘট, ফেরি বন্ধ করে দেওয়ার পরও গামছা পরে বিএনপির সমাবেশে উপস্থিত হয়ে তারেক রহমানের দাবির প্রতি জনসমর্থন জানিয়েছে, তখন এই দেশে আপনাদের ক্ষমতায় থাকার আর কোনো সুযোগ নেই।

বিরোধী দলীয় নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা বন্ধ করতে সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আরও বলেন, গতকাল (মঙ্গলবার) সুন্দর, শান্তিপূর্ণ পদযাত্রায় কী কারণে, কার ইঙ্গিতে বিএনপি নেতাকর্মীদের লাঠিপেটা করলেন, গ্রেপ্তার করলেন? 

দেশে অসংখ্যা নেতাকর্মীকে বিনা কারণে গ্রেপ্তার করা হচ্ছে। তারা কী অন্যায় করেছে? এইভাবে গ্রেপ্তার বন্ধ করতে হবে।