সাড়ে ৫ মাস পর হিলি বন্দর দিয়ে শুরু হয়েছে পেঁয়াজ আমদানি।তিন জায়গায় সুনির্দিষ্ট পদক্ষেপ লাগবেতাপপ্রবাহ বইছে দেশের অধিকাংশ জেলায় ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন প্রধান সাক্ষীচট্টগ্রাম থেকে ছেড়ে গেল প্রথম হজ ফ্লাইট
No icon

আওয়ামী লীগের নির্বাচনী অভিযাত্রা শুরু ১ সেপ্টেম্বর

নানা কর্মসূচির মধ্য দিয়ে আগামী ১ সেপ্টেম্বর নির্বাচনী অভিযাত্রা শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলের এ অভিযাত্রা শুরু হবে ছাত্রলীগের ছাত্র-সমাবেশের মধ্য দিয়ে। এরপর সুধী সমাবেশ, বিভাগীয় সমাবেশ ও উন্নয়ন প্রকল্প তুলে ধরাসহ ধারাবাহিকভাবে নানা কর্মসূচি নিয়ে ভোটারদের সামনে যাবেন দলের নেতারা। তুলে ধরবেন গত দেড় দশকে আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়ন।আওয়ামী লীগের সভাপতিম-লীর এক সদস্য বলেন, নেতাকর্মীরা বছরের শুরু থেকেই নির্বাচনী কার্যক্রমে যুক্ত আছে। কেন্দ্র থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে নির্বাচনী দিকনির্দেশনা দেওয়া হয়েছে। দলের সর্বশেষ চিন্তাভাবনা প্রতিমুহূর্তে তৃণমূলে পৌঁছে দেওয়া হচ্ছে। দলটির সর্বশেষ বর্ধিতসভায় আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম সংবলিত একটি পুস্তিকা এবং তা প্রচারের বিষয়ে সুনির্দিষ্ট গাইডলাইন দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা। তিনি জানান, ১ সেপ্টেম্বর থেকে আওয়ামী লীগের নির্বাচনী অভিযাত্রা পুরোদমে শুরু হবে।আগামী ১ সেপ্টেম্বর নির্বাচনী অভিযানের প্রথম দিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ওই সমাবেশে পাঁচ লাখ শিক্ষার্থী উপস্থিত থাকবে বলে ঘোষণা দিয়েছেন ছাত্রলীগ সভাপতি। সংগঠনের নেতারা বলছেন, এই ছাত্র সমাবেশ থেকে শিক্ষার্থীরা শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবেন। ছাত্রলীগ নেতারা জানান, তারা ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন স্থানে ছাত্রসমাবেশ করবেন।গত ২৫ জুলাই দলের এক মতবিনিময়সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সেপ্টেম্বর-অক্টোবরের দিকে আমরা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে নিয়ে আগামী নির্বাচনে বিজয়ের লক্ষ্যে অভিযাত্রা শুরু করব।ছাত্রলীগের সমাবেশের পরের দিন (২ সেপ্টেম্বর) এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে হবে সুধী সমাবেশ। সেখানে আগামী জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে আওয়ামী লীগের অভিযাত্রার কথা জানাবেন শেখ হাসিনা। এরপর ১৬ সেপ্টেম্বর আগারগাঁও থেকে মতিঝিলে মেট্রোরেলের উদ্বোধন শেষে সাভারে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় এলাকায় সুধী সমাবেশে যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি। এ ছাড়া পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্প, কক্সবাজার-দোহাজারী রেলপথ নির্মাণ, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, আগারগাঁও-মতিঝিল রুটের মেট্রোরেল, শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল, খুলনা-মোংলা রেলপথ নির্মাণ এবং আখাউড়া-আগরতলা রেলপথ উদ্বোধন উপলক্ষেও বড় গণজমায়েত ঘটাতে চায় আওয়ামী লীগ।

নির্বাচনী অভিযাত্রার অংশ হিসেবে খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগীয় সমাবেশ করা হবে। এরপর সমাবেশের পরিকল্পনা রয়েছে জেলা পর্যায়ে। শিগগিরই দলের নীতিনির্ধারণী ফোরাম এসব সমাবেশের দিনক্ষণ চূড়ান্ত করবে।আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব) ফারুক খান বলেন, আমাদের নির্বাচনী কার্যক্রম চলছে। আগস্ট শোকের মাস। এই শোকের মাসেও আমাদের কর্মসূচিতে সাংগঠনিক কার্যক্রম রয়েছে। শোক সভার মাধ্যমেও নির্বাচনের কথাগুলো আমরা বলেছি। সেপ্টেম্বর মাসে পুরোপুরিভাবে আমাদের সেই সাংগঠনিক ও নির্বাচনী কার্যক্রম শুরু হবে তিনি বলেন, আমরা আমাদের গণসংযোগ করছি। আর নেত্রী বিভাগীয় ও জেলা পর্যায়ের সমাবেশে যাবেন।