দেশে এখন মাথাপিছু আয় ২২২৭ ডলারগণপরিবহন আরও কিছু দিন বন্ধ রাখতে চান স্বাস্থ্যমন্ত্রীমালয়েশিয়ার মসজিদে মসজিদে ফিলিস্তিনিদের জন্য দোয়া৯৫৪ জন শিক্ষক-কর্মচারী পাচ্ছেন উচ্চতর গ্রেড করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩ লাখ ৯২ হাজার ছাড়াল
No icon

দিনের শুরুতেই লিটনের বিদায়

দেশের প্রথম টেস্টের কোচ সারোয়ার ইমরান আগেরদিনই বলেছেন, ক্যান্ডি টেস্টের শেষদিন বাংলাদেশের পরাজয় এড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। জাতীয় দলের সাবেক এই কোচের কথারই যেন মঞ্চায়ন হলো মাঠে। দিনের শুরুতেই সাজঘরে ফিরে গেছেন লিটন দাস। শ্রীলঙ্কার দেয়া ৪৩৭ রানের লক্ষ্যে ম্যাচের চতুর্থ দিনই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ, স্কোরবোর্ডে রান তুলতে পেরেছিল ১৭৭। ফলে শেষদিন জয়ের জন্য বাকি থাকে আরও ২৬০ রান। কিন্তু হাতে উইকেট ছিল ৫টি। শেষ স্বীকৃত ব্যাটিং জুটি মেহেদি হাসান মিরাজ ও লিটন দাসের কাঁধে ছিল অসাধ্য সাধনের দায়িত্ব। কিন্তু সেই মিশনে শুরুতেই ক্ষান্ত দিলেন লিটন। দিনের মাত্র তৃতীয় ওভারেই প্যাভিলিয়নে ফিরে গেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েছেন ৪৬ বলে ১৭ রান করা লিটন। রিভিউ নিয়েও নিজের উইকেট বাঁচাতে পারেননি তিনি।

দ্বিতীয় ইনিংসে জয়াবিক্রমের এটি তৃতীয় উইকেট। আগের ইনিংসে পাওয়া ৬টিসহ মোট ৯ উইকেট নিয়ে তিনিই এখন অভিষেক ম্যাচে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি। জয়াবিক্রম ভেঙেছেন ২০১৮ সালে আকিলা ধনঞ্জয়ের করা ৮ উইকেটের রেকর্ড। সেটিও ছিল বাংলাদেশের বিপক্ষে।

জয়াবিক্রমের স্পিন ঘূর্ণিতে পড়া বাংলাদেশ এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৪ ওভারে ৬ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৯৪ রান। ম্যাচ জিততে এখনও বাকি ২৪৩ রান। উইকেটে রয়েছেন মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম।