ভূমিকম্পের জেরে মৃত্যু ছাড়িয়েছে ৪০০০মলদ্বীপে সন্তানদের সঙ্গে ছুটির মেজাজে শাহরুখবগুড়ায় ধর্ষণ চেষ্টাকালে আ’লীগ নেতার পুরুষাঙ্গ কেটে দেয়া হয়রাজধানীর সব ফ্লাইওভারে থাকা দেয়াল লিখন ও পোস্টার দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট৫৮ বছর বয়সী এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ
No icon

লঘুচাপের প্রভাব কমলে শীতের আমেজ আসবে

আন্দামান সাগর ও তত্সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে লঘুচাপ অবস্থান করছে। যার বর্ধিতাংশের বিস্তৃতি রয়েছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত। লঘুচাপটি ক্রমে ঘনীভূত হচ্ছে। ফলে আগামী ৭২ ঘণ্টার মধ্যে আবহাওয়া পরিস্থিতির অবনতি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।আর লঘুচাপের প্রভাব কমে গেলে সারা দেশে শীতের আমেজ আসবে।এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু বিদায় নেওয়ার কারণে বৃষ্টিপাতের প্রবণতা কমে দেশজুড়ে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানা যায়, আগামী দুই দিন আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। অপরিবর্তিত থাকবে দিনের ও রাতের তাপমাত্রা।দেশের উত্তরাঞ্চলে বিশেষ করে রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও তেঁতুলিয়ায় কয়েক দিন থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে, বিরাজ করছে শীতের আমেজ। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপ সরে যাওয়ার পর সারা দেশেও শীতের আমেজ বিরাজ করবে বলে জানিয়েছেন আবহওয়াবিদরা।

পানি উন্নয়ন বোর্ডের প্রস্তুতি

সম্ভাব্য ঘূর্ণিঝড় সামনে রেখে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। গতকাল শুক্রবার রাতে পানি উন্নয়ন বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, পূর্ব প্রস্তুতি হিসেবে উপকূলীয় বাঁধ, পোল্ডার রক্ষণাবেক্ষণ ও সংস্কারের জন্য পানি উন্নয়ন বোর্ডের মাঠ পর্যায়ের দপ্তরগুলো সক্রিয় সতর্ক অবস্থায় আছে।