বিমান থেকে গাজায় ত্রাণ ফেলছে যুক্তরাষ্ট্রবেইলি রোডে আগুন: সংসদে ক্ষোভ ও শোক প্রকাশবেইলি রোডে আগুনের ঘটনায় পুলিশের মামলাপর্দা নামছে প্রাণের বইমেলারহজ যাত্রীদের থাকার জন্য সৌদিতে আবাসিক ভবনের অনুমতি
No icon

দিন-রাতের তাপমাত্রা কমতে পারে দুদিন পর

আগামী দুদিন পর থেকে দিন ও রাতের তাপমাত্রা ক্রমেই কমতির দিতে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।এরই মধ্যে দেশে সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। মঙ্গলবার হেমন্তের প্রথম মাস কার্তিকের ১৬ তারিখ। প্রকৃতিতে নেমেছে শীতের আমেজ।আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও জানান তিনি।এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে আবুল কালাম মল্লিক বলেন, আগামী দুদিন পর রাত এবং দিনের তাপমাত্রা কমতে পারে।

গত কিছুদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকছে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। মঙ্গলবার সকালে সেখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।মঙ্গলবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল কুমিল্লায়।