১০ আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধ ১১ আগস্ট থেকে খলছে দোকানপাট১১ আগস্ট থেকে গণপরিবহণ চলবেনোয়াখালীতে একদিনে সর্বোচ্চ শনাক্তজাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী
No icon

২৪ ঘণ্টায় আরও ৮৫ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট ১৩ হাজার ৭৮৭ জনের মৃত্যু হলো।এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫ হাজার ৭২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্ত শনাক্ত হলো ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনের।বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২৫৬টি। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন। সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৫ জন এবং নারী ৩০ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ৭ জন, রাজশাহীতে ১৮ জন, বরিশালে ১ জন, খুলনায় ৩৬ জন, রংপুরে ১ জন ও ময়মনসিংহে ৩ জনের মৃত্যু হয়।স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়তে থাকে।