চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারিআমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন সেরেলাক-নিডোয় অতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএজাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্রভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু
No icon

বিশ্বমানের আধুনিক চিকিৎসা সেবা পাবেন দেশের মানুষ : মোহা. নূর আলী

দেশ-বিদেশের মানুষ যাতে উন্নত চিকিৎসা সেবা পায় এ লক্ষ্যে বিশ্বমানের আধুনিক চিকিৎসা কমপ্লেক্স সেলিনা নূর-বাডাস স্বাস্থ্য কমপ্লেক্স গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহা. নূর আলী।তিনি বলেন, সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ঢাকার অদূরে নবাবগঞ্জ থানার চুড়াইন ইউনিয়নের চুড়াইন আদর্শ ডিগ্রি অনার্স কলেজের পাশে ২৫ বিঘা জমির ওপর গঠে তোলা হবে বিশ্বমানের এই আধুনিক স্বাস্থ্য কমপ্লেক্স। শুক্রবার সেলিনা নূর-বাডাস স্বাস্থ্য কমপেক্সের ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহা. নূর আলী এসব কথা বলেন।মোহা.নূর আলী বলেন, এ স্বাস্থ্য কমপ্লেক্সে থাকবে ১ হাজার শয্যার জেনারেল হাসপাতাল, ২০০ শয্যার ক্যানসার ইনস্টিটিউট ও ডরমেটরি। এছাড়াও মেডিক্যাল কলেজ, নার্সিং কলেজ ও ইনস্টিটিউট, ইংলিশ মিডিয়াম স্কুল ও খেলার মাঠও থাকবে।তিনি বলেন, এ স্বাস্থ্য কমপ্লেক্স গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সেলিনা নূর-বাডাস ট্রাস্ট। আগামী ৩ বছরের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্স সাধারণ মানুষের জন্য আউটডোর চালু হবে। আর ৮ বছরের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরো কাজ শেষ করা হবে। খুব দ্রুতই কাজ শেষ করা হবে। কাজে বিলম্ব করার কোনো সুযোগ নেই। আমার সহধর্মীনী ইউনিক গ্রুপের চেয়ারপারসন সেলিনা আলীকে স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য জমি চাইতেই একবাক্যে জমি দান করে দিয়েছেন। এই জমিতে সংকুলন না হলে প্রয়োজনে আরো জমির ব্যবস্থা করা হবে। তবুও বিশ্বমানের সব সুযোগ সুবিধাসহ এই স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে।

সেলিনা নূর-বাডাস স্বাস্থ্য কমপেক্সের ভিত্তি প্রস্তর উদ্বোধন করছেন ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহা. নূর আলী।অনুষ্ঠানে বক্তব্য দেন গণপরিষদের সাবেক সদস্য মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ সুবেদ আলী টিপু, মুক্তিযোদ্ধা রইস উদ্দিন বাচ্চু, যুগ্মসচিব সেলিম খান, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন ঝিলু, দেওয়ান আওলাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহ উদ্দিন মনজু প্রমুখ।মোহা.নূর আলী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে আমাদের দেশের মানুষ চিকিৎসা নিতে যায়। এর প্রধান কারণ হচ্ছে সেদেশের চিকিৎসার মান ভালো। এছাড়াও ডাক্তারি পড়তে আমাদের ছেলে মেয়েরা বিদেশে যায়। কিন্তু বিশ্বমানের স্বাস্থ্য সেবা আমরা দিতে পারলে বিদেশিরা আমাদের দেশে চিকিৎসা নিতে আসবে। পাশাপাশি বিদেশি ছেলে-মেয়েরাও মেডিকেল কলেজে পড়তে আসবে। আমরা সে ধরনের বিশ্বমানের স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করতে চাই। যাতে বিদেশিরা আমাদের এখানে আসেন।তিনি আরও বলেন, নবাবগঞ্জের মাটির প্রতি আমার অনেক ঋণ রয়েছে। এই স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের মাধ্যমে হবে সেই ঋণ শোধের প্রথম ধাপ।