তিন ঝুঁকিতে বিশ্ব অর্থনীতিযুক্তরাষ্ট্রের সামরিক সহায়তা পাচ্ছে মিশরসবার আগে সেমিফাইনালে ইংল্যান্ডকরোনার নতুন তাণ্ডবে ফের কাঁপছে গোটা বিশ্বক্রেডিট কার্ডে নতুন কর্মক্ষেত্র
No icon

মডেলিং ছাড়তে বাধ্য হন হালিমা এডেন

২০২০ সালে সুপারমডেল হালিমা এডেন ঘোষণা করেছিলেন তিনি মডেলিং ছেড়ে দিচ্ছেন। খবরটি শুনে অনেকেই ভেঙে পড়েন। হালিমা প্রথম সুপারমডেল যিনি হিজাব পরে ভোগ এর মতো আন্তার্জাতিক ফ্যাশন পত্রিকার প্রচ্ছদের ফোটোশ্যুট করেছিলেন। হিজাব পরেই তাঁর সব কাজ। বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনারদের জন্য র‌্যাম্পেও হেঁটেছিলেন হিজাব পরেই। তাঁকে দেখে এই পেশায় আসার সাহস পেয়েছিলেন আরও অনেক মহিলা। কিন্তু কেন হঠাৎ মডেলিং ছেড়ে দিলেন তিনি?

সম্প্রতি এক সাক্ষাৎকারে ডিজাইনার টমি হিরফিগারের সঙ্গে দেখা যায় তাঁকে। জল্পনা শুরু হয়, তিনি ফের র;্যাম্পে ফিরছেন কিনা। সাক্ষাৎকারে হালিমা জানান, নিজেকে আর চিনতে পারছিলেন না। আমি যে দলের সঙ্গে কাজ করতাম, তাঁদের বিশ্বাস করেছিলাম। সেটাই ভুল হয়েছিল। প্রত্যেকটা ফোটোশ্যুটের সঙ্গে যেন আমার হিজাব একটু একটু করে ছোট হয়ে যাচ্ছিল। অনেক সময়ে হিজাবের বদলে মাথায় ডেনিমও জড়াতে বলা হয়েছিল, বললেন হালিমা। হিজাব পরে তাঁকে যেমন দেখতে, তার সঙ্গে আর মিল পাচ্ছিলেন না নিজের ছবিগুলি দেখে। তাই একটা সময়ের পর এই পেশা ছাড়ার সিদ্ধান্ত নেন হালিমা।
হালিমা মনে করেন বর্ণ-বৈচিত্র বা যে কোনও ধরনের বৈচিত্র এই ইন্ডাস্ট্রিতে নাম-মাত্র, লোক দেখানোর জন্য। আদপে ছবিটা আলাদা। শুধু র;্যাম্পে বৈচিত্র নিয়ে কী হবে। মেকআপ আর্টিস্ট, স্টাইলিস্ট, টিমের বাকি সদস্যে বৈচিত্র থাকলে তবেই নানা ধরনের মানুষ এখানে কাজ করতে পারবে, বললেন হালিমা।

তিনি মনে করেন, সত্যিটা সকলের সামনে এলে তাঁর মতো আরও অনেকে জোর পাবেন। তাই মডেলিং ছাড়ার দুবছর পর তিনি মুখ খুললেন সকলের সামনে।