হজে যেতে পাসপোর্টের মেয়াদ লাগবে ৪ জানুয়ারি পর্যন্তবঙ্গবন্ধু স্যাটেলাইটের আয় ৩০০ কোটি টাকাএক সপ্তাহের ব্যবধানে টাকার মান আরও কমলবাড়ছে আমদানি পণ্যের দাম, সঙ্গে দেশি পণ্যেরওবিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে
No icon

বাড়িতেই উদ্‌যাপন করবেন প্রেম দিবস? ঘর সাজাবেন কী ভাবে

লাল কিংবা গোলাপি পর্দা, মোমবাতি, কয়েকটা গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে আপনার প্রেম দিবসের সন্ধ্যা।

প্রেম দিবস এ বার বাড়িতেই উদ্‌যাপন করবেন? কিন্তু বাড়িতে আদৌ কি সেই আমেজ আসবে? আলবাত আসবে! পছন্দের কারও সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। অন্দরসজ্জায় আনুন প্রেমের ছোঁয়া।

লাল কিংবা গোলাপি পর্দা, মোমবাতি, কয়েকটা গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে প্রেম দিবসের সন্ধ্যা।

১। আপনার প্রিয় মানুষটি খেতে বড্ড ভালবাসেন? আব্দার মেটাতে বাড়িতেই বানাচ্ছেন হরেক রকম পদ। কেবল খাবার বানালেই হল না, সুন্দর করে পরিবেশন করাও জরুরি। খাবার টেবিলের সজ্জায় পরিবর্তন আনুন। টেবিল ঢাকুন লাল রঙের কাপড়ে। উপরে রাখুন একটি মোমদানি। আর ফুলদানিতে রাখুন কয়েকটি গোলাপ। খাবার পরিবেশনের জন্য সে দিন চিনামাটির বাসন ব্যবহার করতে পারেন।

২। মায়াবী পরিবেশ তৈরি করতে বড় বাতিগুলি নিভিয়ে রাখুন। মোমবাতি আর টুনি বাল্বের আলোয় আলোকিত করুন ঘরটি। সুগন্ধী মোমবাতিও ব্যবহার করতে পারেন।

৩। অর্কিড আর গোলাপ দিয়েও সাজাতে পারেন ঘর। লাল- সাদা বেলুনেও ঘর সাজালে মন্দ হবে না।

৪। সোফা এবং কুশনের ঢাকাতেও লাল কিংবা গোলাপির ছোঁয়া থাকুক। কুশনের ঢাকায় অনেক সময় মনের কথাও লেখা থাকে। সেই রকম প্রিন্টেড কুশান কভার দিয়েও ঘরের সৌন্দর্য বাড়তে পারেন।

৫। পর্দার সাজেও পরিবর্তন আনুন। লাল, গোলাপি আর সাদা এক রঙের পর্দা লাগাতে পারেন। কিংবা হালকা রঙের ফ্লোরাল প্রিন্টের পর্দাও ব্যবহার করতে পারেন।

৬। অন্দরসজ্জায় রকমারি ল্যাম্পও ব্যবহার করা যেতে পারে। সেই সঙ্গে সবুজের ছোঁয়া থাকলেও মন্দ হবে না। ছোট গাছও রাখতে পারেন ঘরের কোণে।