রাজধানীতে আজ বন্ধ থাকবে যেসব সড়কঢাকার বাতাস আজ কিছুটা ভালোভারতের কাছে বড় হার বাংলাদেশেরআজও ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাসসকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা
No icon

তুন ছবির জন্য ‘জান’ দিয়ে দিলেন ‘ভাইজান’?

‘কিসি কা ভাই কিসি কি জান’ আসছে চলতি বছর ইদে। অপেক্ষায় অধীর হয়ে রয়েছেন সলমন খানের অনুরাগীরা। ‘ভাইজান’-এর আগের ছবি ‘রাধে’ বক্স অফিসে সাড়া ফেলতে পারেনি। কিন্তু শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিতে অতিথি চরিত্রে মুগ্ধ করেছেন সলমন। 

অভিনয় ছাড়াও সলমন আরও অনেক দিকেই ছড়িয়ে দিয়েছেন নিজেকে। গানেও তাঁর পারদর্শিতা দেখিয়েছেন তিনি। ছবির খুঁটিনাটি নিয়েও তাঁর ভাবনাচিন্তা রয়েছে। ছবির স্বার্থে কখনও কখনও পরামর্শও দিয়েছেন নির্মাতাদের। শুধু অভিনয় করা নয়, গভীর ভাবে সলমন জড়িয়ে থাকেন ছবি নির্মাণের বিভিন্ন দিকের সঙ্গে।

শোনা যাচ্ছে, আসন্ন ছবিতেও তাঁর এমন ভূমিকা রয়েছে অনেকখানি জুড়ে। এর জন্য হয়তো আনুষ্ঠানিক ভাবে কৃতিত্বও দেওয়া হবে অভিনেতাকে।

ছবির পরিচালক ফারহাদ সামজি। সলমনের ছবি ‘রেস ৩’-এর পরিচালকও ছিলেন তিনি। এই ছবিতে পূজা হেগড়ের সঙ্গে রোম্যান্স করতে দেখা যাবে সলমনকে। তারকা শেহনাজ় গিলও থাকছেন। 

সলমনের এক ঘনিষ্ঠ বন্ধু জানিয়েছেন, ‘কিসি কা ভাই কিসি কি জান’ নির্মাণের সঙ্গে গভীর ভাবে জড়িয়ে রয়েছেন অভিনেতা। সলমনের অনুমতি ছাড়া একটি দৃশ্যও শুট করা হয়নি। এখন ছবিটি নতুন করে সম্পাদনার কাজেও সলমন জড়িয়ে আছেন। ছবির গল্প যাতে আরও আঁটসাঁট হয়, ছবির দৈর্ঘ্য যাতে কমে— সে সব দেখতে গিয়েই নতুন করে সম্পাদনার দরকার হয়ে পড়েছে।

এতটাই জড়িয়ে আছেন সব কিছুর সঙ্গে যে, সলমনই যেন ছবির আসল পরিচালক। ঘনিষ্ঠরা আনুষ্ঠানিক ভাবে সেই ‘ক্রেডিট’ নিতে অনুরোধ করেছেন অভিনেতাকে। তিনি নেবেন কি না, তা নিয়ে অবশ্য জানাননি কিছুই।