দুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারততাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে স্কুল-কলেজযুদ্ধবিরতি সম্পর্কে ইসরায়েলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পেলো হামাসঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটে
No icon

নৌপরিবহন মন্ত্রণালয়ে অধীন তিন মাস মেয়াদে ১০ জন ইন্টার্ন নিয়োগ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ইন্টার্নশিপ নীতিমালার আওতায় নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন তিন মাস মেয়াদে ১০ জন ইন্টার্ন নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

যেসব বিষয়ের প্রার্থীদের জন্য ইন্টার্নশিপ

১. নৌপরিবহন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট গবেষণা কার্যক্রম

অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, আন্তর্জাতিক সম্পর্ক ও উন্নয়ন, পদার্থবিদ্যা, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান ও সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রিধারীদের জন্য।

২. মন্ত্রণালয়/দপ্তরের কার্যক্রম

অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, আন্তর্জাতিক সম্পর্ক ও উন্নয়ন, পদার্থবিদ্যা, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সিভিল ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/মেরিন ইঞ্জিনিয়ারিং/নটিক্যাল সায়েন্স ও সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রিধারীদের জন্য। 

আবেদনের যোগ্যতা

বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/স্নাতকোত্তর/সমমান পরীক্ষায় উত্তীর্ণ অথবা বর্ণিত পরীক্ষায় অবতীর্ণ (অ্যাপিয়ার্ড) হতে হবে। স্নাতক/স্নাতকোত্তর/সমমান ডিগ্রি অর্জনের দুই বছরের মধ্যে আবেদন করতে হবে। ইন্টার্নশিপ নীতিমালার অধীন একজন প্রার্থী শুধু একবার ইন্টার্নশিপ করতে পারবেন।

ভাতা

ইন্টার্নশিপ চলাকালীন মাসিক ১০ হাজার টাকা হারে ইন্টার্নশিপ ভাতা প্রদান করা হবে। ইন্টার্নশিপ ভাতা ছাড়া অন্য কোনো ভাতা/সুবিধা প্রদান করা হবে না।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়

২১ মার্চ, ২০২৪।