ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

শুরু হলো ‘১০-১০’ অনলাইন শপিং উৎসব

দেশের শীর্ষস্থানীয় দেশীয় ৩০টি ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে শুরু হলো ১০-১০ অনলাইন শপিং উৎসব। প্রতিবছরের মতো এবারো ১০ অক্টোবর থেকে ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে এই উৎসব। এই সময়ে অনলাইন কেনাকাটায় নানা রকম ডিসকাউন্ট, উপহার, ফ্রি ডেলিভারি, ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার করছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।২০১৮ সাল থেকে শুরু হওয়া এই উৎসব এবারে পঞ্চম বছরের মতো অনুষ্ঠিত হচ্ছে এই উৎসব।সোমবার (১০ অক্টোবর) দুপুরে বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় এই শপিং উৎসবের।অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর পক্ষে বক্তব্য দেন আজকেরডিল ও ডেলিভারি টাইগারের প্রধান ফাহিম মাশরুর। তিনি বলেন, সাম্প্রতিক সময়ের প্রেক্ষাপটে এই মেলার আয়োজন বিশেষভাবে গুরুত্বপূর্ণ। ই-কমার্স সম্পর্কে জনগণের মধ্যে আস্থাহীনতা দূর করার উদ্দেশ্যে এক সঙ্গে জনসচেতনতা তৈরি করবে উৎসবে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো।

দেশিও ই-কমার্স প্রতিষ্ঠানগুলো বিদেশি বড় বড় প্রতিষ্ঠান গুলোর মোকাবেলা করতে পারবে যদি তারা একসঙ্গে পার্টনারশিপের মাধ্যমে কাজ করতে পারে এবং ভোক্তাদের আরো ভালো অভিজ্ঞতা দিতে পারে।অনুষ্ঠানে আরো বক্তব্য দেন যাচাই ডট কমের প্রধান আব্দুল আজিজ, ওয়ালকার্ট-এর চিফ অপারেটিং অফিসার শওকত এলাহী, পাঠাও ফুডস-এর নাজমুল হক, বই ফেরির স্বত্বাধিকারী মোতাহের হোসেন, বিডি শপের প্রধান জাকির হোসেন। এই শপিং উৎসবে নিচ্ছে-পাঠাও ফুডস, আজকের ডিল, সেবা এক্স ওয়াই জেড, ওভাই, বইফেরী, রকমারি, আইফেরি, দ্যা মল, বাংলা শপারস, বিডি শপ, স্টার টেক, যাচাই, বাটা, এক্সেল টেলিকম, সারা লাইফস্টাইল, দর্জি বাড়ি, ফেব্রি লাইফ, জাদরু, মেও মেও শপ, গরুর ঘাস, মাঞ্চিস, প্রিসটিন, সিক্স ইয়ার্ডস স্টোরি, গরিলা মুভ, শপ কুইন, ওয়াল কার্ট, ফ্রেশ টুডে, পিবিএস।