কল্যাণপুরে বস্তিতে আগুন, দগ্ধ ২করোনায় ১০০ চিকিৎসকের মৃত্যুমাস্ক ছাড়া প্রবেশ করা যাবে না সেবাদাতা প্রতিষ্ঠানেশক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক; নিহত ২০, আহত ৭ শতাধিকম্যাক্রনের ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ভারতে অভিনব প্রতিবাদ
No icon

রোহিতের আরও একটি মাইলফলক

ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা আরও একটি মাইলফলক স্পর্শ করলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পঞ্চম ক্রিকেটার হিসেবে ১৫০ ম্যাচ খেলার নজির গড়লেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই অধিনায়ক। রোববার আবুধাবির আবু জায়েদ স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইপিএল ক্যারিয়ারে ১৫০তম ম্যাচ খেললেন রোহিত শর্মা। এদিন প্রথমে ব্যাট করে শ্রেয়াস আয়ারের নেতৃত্বাধীন দিল্লি করে ৪ উইকেটে ১৬২ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই দুই বল হাতে রেখেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে সর্বোচ্চ ১৮৩ ম্যাচ খেলেছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ১৬৭ ম্যাচ খেলেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

১৬৪ ম্যাচ খেলেন চেন্নাইয়ের তারকা অলরাউন্ডার সুরেশ রায়না। চলতি আইপিএল খেলতে আরব আমিরাতে গিয়েও হোটেলে রুম পছন্দ না হওয়ায় ভারতে ফিরে যান রায়না। আইপিএলে চতুর্থ সর্বোচ্চ ১৫৫ ম্যাচ খেলেছেন মুম্বাইয়ের ক্যারিবীয় অলরাউন্ডার কায়রন পোলার্ড।

তবে আইপিএলের ১৩ আসরের ইতিহাসে সবচেয়ে বেশি ৫ হাজার ৬৩৫ রান সংগ্রহ করেছেন বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার ৩৬৮ রান করেছেন সুরেশ রায়না। ৫ হাজার ১১৪ রান করে তৃতীয় পজিশনে রয়েছেন রোহিত শর্মা। পাঁচ হাজারি ক্লাবে ঢুকতে শেন ওয়াটসন আর মাত্র ১৯ রান দূরে আছেন।

আইপিএলে সবচেয়ে বেশি ১৭০ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা। চলতি আসরে তিনি খেলছেন না। ১৬০ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে অমিত মিশ্রা। ১৫৬ উইকেট নিয়ে তিনে রয়েছেন পিযুষ চাওলা।