পেঁয়াজের দামে হঠাৎ বেড়ে গেলখুন করে পালানোর সময় ‘খুনিকে’ও পিটিয়ে হত্যাদাউ দাউ করে জ্বলছে আমাজানের মহাবনকাশ্মীরে নজর ট্রাম্পের, বৈঠকে কথা হবে মোদীর সঙ্গেবঙ্গবন্ধুর খুনিদের কেন পালানোর সুযোগ দিলেন জিয়া
No icon

নিউ ইয়র্কে ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন ডুয়েট'র বনভোজন

গত শনিবার (১৩ জুলাই) নিউ ইয়র্কের ওয়েস্টচেষ্টার কোটন পয়েন্ট পার্কে একঝাঁক ইঞ্জিনিয়ার ও পরিবারবর্গের অংশগ্রহণে ৩য় বারের মতো অনুষ্ঠিত হয়েছে ডুয়েট অ্যালামনাই ইউএসএ এর বার্ষিক বনভোজন।

বনভোজনে নিউ ইয়র্ক, নিউজার্সি, কানেক্টিকাট, বোস্টন ও মেরিল্যান্ড এর বিভিন্ন ডিপার্টমেন্টে কর্মরত বাংলাদেশি বংশোদ্ভুত ডুয়েট অ্যালামনাই ও তাদের পরিবারের প্রায় দুই শতাধিক সদস্যরা অংশ নেন। নিউ ইয়র্ক এ বনভোজন সংশ্লিষ্টদের অংশগ্রহণ মিলনমেলায় পরিণত হয়।

বনভোজন শুরু হয় সকাল ৯ টায়। সকাল থেকেই নিউ ইয়র্কের বিভিন্ন এলাকা থেকে অংশগ্রহণকারীরা পার্কে জড়ো হতে থাকে। সকাল ১০টার দিকে সবার মাঝে বিতরণ করা হয় সকালের নাস্তা। তরমুজ এবং বিভিন্ন রকমের ফাস্টফুড দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের।

এরপর শুরু হয় মূলপর্ব ছোট ও বড়দের খেলাধুলার অনুষ্ঠান, ফুটবল, ভলিবল, পিলো পাস, দৌঁড়, ওয়াটার বেলুন, বল নিক্ষেপ ও হাড়িভাঙ্গাসহ অনন্যা প্রতিযোগিতা। এতে ডুয়েট পরিবার ও সন্তানরা অংশ নেন। খেলাধুলা শেষে পরিবেশন হয় দুপুরের খাবার। বনভোজনে খেলাধুলার পাশাপাশি ছিল র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বনভোজনের সার্বিক সহযোগিতায় ছিল মর্তুজা আজম, মোহাম্মদ রানা, আশিক, মাহমুদ, শিহাব, মঞ্জু, ইকবাল, বশির, রাসেল, শাহিন, ফকরুল, জুয়েল, সাবেক সভাপতি মো. আব্দুল জব্বার ও বর্তমান সভাপতি মোহাম্মদ সফিকুল আকন্দ।

১ম ব্যাচ এর সুব্রত সাহা, পরবর্তী ব্যাচের মোর্শেদ, দুলাল, কার্তিক, সামসুল, সেলিম, শ্যাম বৈদ্য, শিহাব-শামীম ব্রাদার, আবু কামাল, জিলানি, তপণ, জোয়ার্দার, লখ্ন দাস, নাসির, পারভেজ, সাজেদুল, আলমগীর, ইউসুফ, নাজমুল, সঞ্জয়, হারুন, পঞ্চানন, সুব্রত হালদার, ইয়াসমিন, জিয়াসমিন, রোকসানাসহ আরও অনেকের উপস্থিতিতে মুখরিত ছিল পুরো আয়োজন।

বনভোজনে অতিথিরা আয়োজনে সন্তোষ প্রকাশ করেন এবং এই আয়োজন আবারও মনে করিয়ে দিল আমাদের বাংলাদেশি ইঞ্জিনিয়াররা আজ আমেরিকার এমটিএ, ডিপার্টমেন্ট অফ ইনফরমেশন, প্রশাসন, আর্মি, আর্কিটেকচার, ন্যাশনাল মিডিয়া তথা বহু গুরুত্বপূর্ণ ক্ষেত্রে দায়িত্ব পালন করে চলেছে।