NEWSTV24
স্বাধীনতার ৫২ বছরেও মানুষ প্রকৃত পক্ষে স্বাধীন নয় : মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ ২২:৫৯ অপরাহ্ন
NEWSTV24

NEWSTV24

 ভাত ও ভোটের জন্য মানুষ এখনো লড়াই করছে। প্রতিদিনই নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে মানুষ অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। দলীয় মধ্যস্বত্বভোগী লোকজন বাজার নিয়ন্ত্রণ করার কারণে সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ হচ্ছে সরকার। কৃষকরা তাদের পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না। এখনো মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। অথচ সরকার বক্তব্য দিচ্ছে উন্নয়নের মহাসড়কে দেশকে এগিয়ে নিয়ে গেছে। গতকাল রোববার বিকেলে শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফয়জুল করীম আরো বলেন, ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনাবিরোধী সিলেবাসের মাধ্যমে জাতিকে ধর্মহীন ও নাস্তিক্যবাদী জাতি তৈরির চক্রান্ত চলছে। বিভিন্ন মহল থেকে প্রধানমন্ত্রীকে বিষয়টি অবহিত করার পর প্রধানমন্ত্রী বলছেন, তিনি তা জানেন না। অথচ প্রধানমন্ত্রী বই বিতরণ কর্মসূচি উদ্বোধন করেছেন। তিনি না জেনে কিভাবে শিক্ষার মতো একটি গুরুত্বপূর্ণ বিষয় উদ্বোধন করলেন? তাহলে কারা এ দেশকে নিয়ন্ত্রণ করছে, কারা শিক্ষা সিলেবাস প্রণয়ন করেছে? এর জবাব কে দিবে? তিনি সরকারের কাছে ভুলেভরা বই এবং সিলেবাস বাতিল দাবি জানান। পাশাপাশি সুইডেনে পবিত্র গ্রন্থ আল-কুরআন পোড়ানোর বিষয়ে জাতীয় সংসদে এবং সুইডেন রাষ্ট্রদূতকে কঠোর ভাষায় নিন্দা জানানোরও দাবি জানান।
সংগঠনের শরীয়তপুর জেলা সভাপতি মুফতি তোফায়েল আহমাদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নূরুল ইসলাম আল আমিন, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় আলিয়া মাদরাসা সম্পাদক ড. আবু জাফর মুহাম্মাদ সালেহ, শরীয়তপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা, হাফেজ মাওলানা শওকত আলী, ইসলামী