NEWSTV24
রোববার রোডমার্চ শুরু করতে যাচ্ছে গণতন্ত্র মঞ্চ
রবিবার, ০৪ জুন ২০২৩ ০১:৫১ পূর্বাহ্ন
NEWSTV24

NEWSTV24

ঢাকা থেকে দিনাজপুরের উদ্দেশে আগামীকাল রোববার রোডমার্চ শুরু করতে যাচ্ছে গণতন্ত্র মঞ্চ। রোডমার্চ শুরুর আগে সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি এক সংক্ষিপ্ত সমাবেশ করবে। রোডমার্চ নিয়ে আজ শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংহতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে রোডমার্চের বিস্তারিত তুলে ধরেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সাইফুল হক জানান, বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তী সরকারের অধীন জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে এই রোডমার্চের ডাক দেওয়া হয়েছে। ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি হিসেবে ৪ থেকে ৭ জুন পর্যন্ত এ রোডমার্চ করা হবে।

আগামীকাল সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে রোডমার্চের যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় এবং বিকেল ৪টায় টাঙ্গাইলের করাতিপাড়া বাইপাস মোড়ে সমাবেশ হবে। পরদিন সোমবার বেলা ১১টায় সিরাজগঞ্জের শহীদ মিনারসংলগ্ন মুক্তি সোপানে এবং বিকেল ৪টায় বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় সমাবেশ হবে। আর মঙ্গলবার (৬ জুন) একই সময়ে সকালে প্রথমে বগুড়ার সাতমাথায় এবং বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ করবে সংগঠনটি। আর শেষ দিন বুধবারও বেলা ১১টা ও বিকেল ৪টায় পর্যায়ক্রমে দিনাজপুরে ইনস্টিটিউট চত্বরে এবং রংপুরে টাউন হল চত্বরে সমাবেশ হবে। এ ছাড়া রোডমার্চের সময় অনির্ধারিত পথসভাতেও নেতারা বক্তব্য দেবেন বলেও জানানো হয়েছে।

সাইফুল হক আরও বলেন, দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে রোডমার্চ হতে যাচ্ছে। এই জোট যেকোনো ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি শেষ করতে চায়। তাই এতে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতার অনুরোধ জানানো হয়।

রোডমার্চে নেতৃত্ব দেবেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামালউদ্দিন পাটোয়ারীসহ গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা।