তানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
No icon

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে করোনার হানা

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের একাধিক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।সে কারণে দেশটির সরকারি বিধিনিষেধ অনুযায়ী কুয়ালালামপুরের আম্পাং শাখার পাসপোর্ট অফিসের কার্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত সাময়িকভাবে সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।স্থানীয় সময় বৃহস্পতিবার মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেজে বিশেষ কারণ দেখিয়ে জরুরি বিজ্ঞপ্তিতে দূতাবাস বন্ধের কথা জানানো হয়।তবে সংশ্লিষ্ট এক কর্মকর্তার কাছে জানতে চাওয়া হয়, কী কারণে দূতাবাস বন্ধ? তিনি কিছু জানাতে অস্বীকৃতি জানিয়ে ফেসবুক পেজের বিজ্ঞপ্তি অনুসরণ করার অনুরোধ জানান।হাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, দূতাবাসের কার্যক্রম পুনরায় চালু হওয়ার পর পাসপোর্ট সেবা কার্যক্রম আরো বেগবান করার মাধ্যমে প্রত্যাশীদের সেবা নিশ্চিত করা হবে।

এছাড়া যারা ইতিমধ্যে এপয়েন্টমেন্ট নিয়ে রেখেছেন, তাদের নতুন করে এপয়েন্টমেন্টের প্রয়োজন নেই বলেও জানানো হয়।এক্ষেত্রে ১০ জানুয়ারির কাছাকাছি সময়ে নতুন এপয়েন্টমেন্টের দিন পুনরায় নির্ধারণ করে যথাসময়ে অবহিত করা হবে। আগের ঘোষণা অনুযায়ী ২ এবং ৩ জানুয়ারি থেকে মালয়েশিয়ার জহুর বারু প্রদেশে পাসপোর্ট ডেলিভারি সেবার কার্যক্রম চালু থাকবে।এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৭৮ জন।এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৭৪ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৯১ হাজার ১৭১ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।