ভূমিকম্পের জেরে মৃত্যু ছাড়িয়েছে ৪০০০মলদ্বীপে সন্তানদের সঙ্গে ছুটির মেজাজে শাহরুখবগুড়ায় ধর্ষণ চেষ্টাকালে আ’লীগ নেতার পুরুষাঙ্গ কেটে দেয়া হয়রাজধানীর সব ফ্লাইওভারে থাকা দেয়াল লিখন ও পোস্টার দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট৫৮ বছর বয়সী এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ
No icon

বিপিএলে বাড়ছে পাকিস্তানি তারকাদের ভিড়

গতকাল করাচিতে পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলেই ঢাকার বিমান ধরেন মোহাম্মদ রিজওয়ান। সকালে ঢাকায় পৌঁছে হেলিকপ্টারে করে আজ চট্টগ্রামে এসেছেন, কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলছেন ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচেও। শাহিন শাহ আফ্রিদিরও কুমিল্লার হয়ে বিপিএল খেলার কথা। কিন্তু তিনি কবে আসবেন, সেটা নিশ্চিত করে জানাতে পারেননি ভিক্টোরিয়ানসের কর্মকর্তারা। তবে চোট কাটিয়ে খেলার মতো অবস্থায় ফিরলে কুমিল্লার হয়ে বিপিএলে খেলতে আসবেন—শাহিনের এজেন্টের কাছ থেকে এমন আশ্বাস নাকি পেয়েছে কুমিল্লা।পাকিস্তানের সংবাদমাধ্যম অবশ্য ভিন্ন কথা বলছে। চোট থেকে ফেরা শাহিনের পুনর্বাসন প্রক্রিয়া শেষ হতে আরও সময় লাগবে। এ ছাড়া ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শাহিনের বিয়ে। ওদিকে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এসব কারণে বিপিএল থেকে নাকি নিজের নাম প্রত্যাহার করেছেন এই পাকিস্তানি ফাস্ট বোলার। শাহিন না এলেও পাকিস্তানের আরেক তারকা ফাস্ট বোলার হারিস রউফকে বিপিএলে দেখা যাবে। বিপিএলের আরেক বড় দল রংপুর রাইডার্সের হয়ে খেলবেন। আগামীকাল চট্টগ্রামে হারিসের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। এবারই প্রথম বিপিএল খেলার অভিজ্ঞতা হতে যাচ্ছে হারিসের। পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নেওয়াজ অবশ্য এর আগে বিপিএল খেলেছেন। রাজশাহী রয়্যালসের হয়ে বিপিএল শিরোপাও জিতেছেন। এবার এই বাঁহাতি অলরাউন্ডারের ঠিকানা রংপুর। হারিসের সঙ্গে কালই তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। এ ছাড়া রংপুরের হয়ে শুরু থেকেই খেলছেন অভিজ্ঞ পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। সাকিব আল হাসানের ফরচুন বরিশালও পাকিস্তানি পেসার মোহাম্মদ ওয়াসিমের অপেক্ষায় আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হলেও তাঁকে পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বরিশালের। ফ্র্যাঞ্চাইজি থেকে জানানো হয়েছে, ওয়াসিম বিপিএলে যোগ দেবেন ১৭ জানুয়ারির পর।

ঢাকা ডমিনেটরসের অপেক্ষা পাকিস্তান দলের টপ অর্ডার ব্যাটসম্যান শান মাসুদের জন্য। বিপিএলের চট্টগ্রাম পর্বেই তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। খুলনা টাইগার্সের শক্তি বাড়াতে আছেন আরেক পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান ফখর জামান। তরুণ পাকিস্তানি ফাস্ট বোলার নাসিম শাহকেও চট্টগ্রাম পর্ব থেকে পাচ্ছে তামিমরা। এ ছাড়া পাকিস্তান টি-টোয়েন্টি দলের নিয়মিত ইফতেখার আহমেদ বরিশালের হয়ে নিয়মিত খেলছেন। হায়দার আলীও আছেন এ দলে। খুশদিল শাহ শুরু থেকেই খেলছেন কুমিল্লার হয়ে। সিলেট স্ট্রাইকার্সে খেলছেন মোহাম্মদ হারিস ও ইমাদ ওয়াসিম। উইকেটকিপার ব্যাটসম্যান আজম খান খুলনা টাইগার্সের একাদশে নিয়মিত খেলছেন। একই দলে খেলছেন আরেক পাকিস্তানি ওয়াহাব রিয়াজ।