দুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারততাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে স্কুল-কলেজযুদ্ধবিরতি সম্পর্কে ইসরায়েলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পেলো হামাসঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটে
No icon

অস্কারে সেরা অভিনেতা কিলিয়ান মার্ফি

আমাদের অনেকেই জানেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পারমাণবিক বোমা তৈরি করে হইচই ফেলে দিয়েছেন আমেরিকান বিজ্ঞানী জে. রবার্ট ওপেনহাইমার। এবার সেই ঘটনার আলোকে সিনেমায় অভিনয় করে প্রথমবারের মতো অস্কার মনোনীত হোন কিলিয়ান মার্ফি। এরই মধ্যে চলচ্চিত্রটির জন্য তিনি বাফটা, স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড (এসএজি) পুরস্কার ও গোল্ডেন গ্লোব জিতে নিয়েছেন মার্ফি অভিনেতা।

মার্ফির জন্য অস্কারের মঞ্চ থেকে সোনালি ট্রফি, যেন অপেক্ষার প্রহর গুনছিল। অবশেষে স্বপ্নের ট্রফি হাতে পেলেন এই অভিনেতা। ৯৬ তম অস্কারের সেরা অভিনেতার পুরস্কার জিতলেন তিনি।  মার্ফি ছাড়া সেরা অভিনেতার ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন ব্র্যাডলি কুপার, কোলম্যান ডমিঙ্গো, পল জিম্যাটি ও জেফরি রাইট। উল্লেখ্য, সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৬ তম আসরে পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন জিমি কিমেল নামে দারুণ এক উপস্থাপক।