১০ আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধ ১১ আগস্ট থেকে খলছে দোকানপাট১১ আগস্ট থেকে গণপরিবহণ চলবেনোয়াখালীতে একদিনে সর্বোচ্চ শনাক্তজাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী
No icon

আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে বলল স্বাস্থ্য অধিদপ্তর

চলমান লকডাউন ও বিধিনিষেধ মানাতে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর হওয়া অনুরোধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বগতি রোধে এ অনুরোধ করা হয়েছে। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল বুলেটিনে এ কথা বলেন অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন।তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। সীমান্তবর্তী এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় এর বিস্তার ছড়িয়ে পড়ছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে, আশঙ্কাজনকহারে বাড়ছে মৃত্যু। বিদ্যমান পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনার জন্য ঢাকার চারপাশে কঠোর লকডাউন দেওয়া হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, সংক্রমণ কমিয়ে আনার জন্য চলমান লকডাউন ও বিধিনিষেধকে কঠোরভাবে মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনে কঠোর হতে অনুরোধ করা হলো।

অধ্যাপক রোবেদ আমিন আরও বলেন,সংক্রমণ পরিস্থিতি মোকাবিলা করা, হাসপাতালের প্রস্তুতি নিতে সুযোগ দেওয়া এবং মৃত্যু কমিয়ে আনার জন্য সকলকে এ সহযোগিতা করতে হবে। একই সঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন তিনি। এর ব্যত্যয় হলে বর্তমান পরিস্থিতি আরও শোচনীয় অবস্থায় চলে যাওয়ার আশঙ্কা করছে স্বাস্থ্য অধিদপ্তর।প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ জনের। ২২ জুন সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮৪৬ জন। ২১ জুন সংক্রমিত হয়েছিলেন ৪ হাজার ৬৩৬ জন, যা গত দুই মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ শনাক্ত। আর দেশে করোনায় এ পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন এবং মোট মারা গেছেন ১৩ হাজার ৭৮৭ জন।