দুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারততাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে স্কুল-কলেজযুদ্ধবিরতি সম্পর্কে ইসরায়েলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পেলো হামাসঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটে
No icon

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন দেখতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণ করতে যাবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সেখানে একটি সম্মেলনেও অংশ নেবেন তিনি। নির্বাচন কমিশন সূত্র জানায়, আগামী ১২ থেকে ১৯ মার্চের মধ্যে সিইসির রাশিয়া সফর করার কথা রয়েছে। এই সফরে সিইসির সঙ্গে থাকবেন তাঁর একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন। সফরের সময় তাঁদের থাকা-খাওয়ার ব্যয় বহন করবে রাশিয়ার নির্বাচন কমিশন। 

সফরে সিইসি ‘নির্বাচনী সার্বভৌমত্ব ও আন্তর্জাতিক মান’ শীর্ষক একটি সম্মেলনে অংশ নেবেন। রাশিয়ার ১৫ থেকে ১৭ মার্চ অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। রুশ প্রেসিডেন্ট পুতিনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হওয়ার তথ্য আজ সোমবার দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিশ্চিত করেছে। কমিশনের বরাত দিয়ে রুশ বার্তা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে এ কথা বলা হয়। নতুন আরেক দফায় রাশিয়ার প্রেসিডেন্ট হয়ে ছয় বছরের মেয়াদকাল পূর্ণ করলে পুতিন একটি রেকর্ড গড়বেন। সে ক্ষেত্রে তিনি ১৮ শতকের পর রাশিয়ার সবচেয়ে দীর্ঘ সময়ের শাসক হবেন।