কক্সবাজারে ফ্লাই ডাইনিং নামে একটি ঝুলন্ত রেস্টুরেন্টের যাত্রা শুরুমহামারীকালে বিশ্বে এইডস রোগীর সংখ্যা বেড়েছে১৭১০ জনকে নিতে ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশডিসেম্বর বাঙালির আনন্দ-গৌরবের মাসশারীরিক উপস্থিতিতে শুরু আপিল বিভাগের বিচারকাজ
No icon

 তিন দশক পরে ফের পাকিস্তানে আইসিসি-র আসর কোন জাদুতে

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রামিজ বলেন, আমরা সত্যি কথা বলেছিলাম। আমরা হৃদয়ের কথা বলেছিলাম। নিজেদের পরিকল্পনা নিয়ে নিশ্চিত ছিলাম। গত কয়েক বছরে আমাদের উপেক্ষা করে যে কষ্ট দেওয়া হয়েছে তা আইসিসি বুঝতে পেরেছে। পাকিস্তানের মাটিতে ক্রিকেটকে ফেরানোর গুরুত্ব তারা বুঝেছে। দীর্ঘ ২৯ বছর পরে ফের আইসিসি প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি একক ভাবে পাকিস্তান আয়োজন করবে বলে জানিয়েছে আইসিসি। কী ভাবে এই দায়িত্ব পেল পাকিস্তান, তা জানালেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা।

বিশ্ব ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে পাকিস্তানের ভূমিকা কতটা তা আইসিসি বুঝতে পেরেছে বলে জানিয়েছেন রামিজ। তিনি বলেন, আইসিসি বুঝতে পেরেছে বিশ্বে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে পাকিস্তানেরও অবদান রয়েছে। আমরা অনেক চেষ্টা করেছি যাতে এ দেশে ক্রিকেট ফেরে। কিন্তু বার বার আমাদের অপমান করা হয়েছে। পাকিস্তানে ক্রিকেট ফেরা দরকার। আশা করছি বাকি দেশ আমাদের কথা বুঝবে।

তবে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ইতিমধ্যেই আপত্তি আসতে শুরু করেছে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছেন, কেন্দ্রীয় সরকার পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা ভাল করে খতিয়ে দেখার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। ভারতের সঙ্গে এই মুহূর্তে দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব নয় বলে মনে করেন রামিজ নিজেও। তবে তাঁর আশা আগামী দিনে ত্রিপাক্ষিক সিরিজ হতে পারে দু'দেশকে নিয়ে।